Interview

কুছ মিঠা হো যায়ে! কেকের গায়ে বায়োডাটা ছাপিয়ে পছন্দের কোম্পানিকে পাঠালেন চাকরিপ্রার্থী

পেশাদারদের সামাজিক মাধ্যম লিঙ্কডইন-এ ভাইরাল হয়ে গিয়েছে তাঁর ওই কেক-বায়োডাটার ছবি। তরুণী জানিয়েছেন, যে সংস্থার কাছে তিনি চাকরির আবেদন করেছিলেন, তারা এখন কাজে নিয়োগ করছেন না।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩৩
Share:

কার্লির তৈরি সেই কেক।

‘মিষ্টি’ কথায় কাজ হয় বেশি, সম্ভবত সেই দর্শন মাথায় রেখেই এক সংস্থার কাছে চাকরি চাওয়ার পাশাপাশি কর্তৃপক্ষকে মিষ্টিমুখও করালেন এক চাকরিপ্রার্থী। এক বহুজাতিক সংস্থার দফতরে নিজের বায়োডাটা পাঠিয়েছিলেন এক তরুণী। সেই বায়োডাটা যাতে বাজে কাগজের বক্সে না যায়, তার ব্যবস্থাও করলেন নিজেই। কাগজের বদলে একটি কেকের উপর নিজের বায়োডাটাটি ছাপিয়েছিলেন ওই তরুণী। চাকরির আবেদন করে সেই কেকটিই তিনি পাঠালেন তাঁর বায়োডাটা হিসেবে। চাকরি চাওয়ার এই অভিনব পদ্ধতি দেখে চমকে গিয়েছেন অনেকেই।

Advertisement

পেশাদারদের সামাজিক মাধ্যম লিঙ্কডইন-এ ভাইরাল হয়ে গিয়েছে তাঁর ওই কেক-বায়োডাটার ছবি। তরুণী জানিয়েছেন, যে সংস্থার কাছে তিনি চাকরির আবেদন করেছিলেন, তারা এখন কাজে নিয়োগ করছেন না। তাই বায়োডাটা পাঠালে সেটি বাজে কাগজের বাক্সে যাওয়ার সম্ভাবনাই ছিল বেশি। তরুণী জানিয়েছেন, কী করলে তাঁর বায়োডাটাটি চোখে পড়বে তা ভেবে বের করতে দিনের পর দিন কেটেছে তাঁর। শেষমেশ কেকের উপর বায়োডাটা ছাপানোর ভাবনা মাথায় আসে।

ওই তরুণীর নাম কার্লি পাভলিনাক ব্ল্যাকবার্ন। উত্তর ক্যারোলিনার বাসিন্দা ওই তরুণী নিজের এই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন সামাজিক মাধ্যমে। যা দেখে অনেকেই তাঁর উদ্ভাবনী শক্তির প্রশংসা করেছেন। তবে অনেকে এই কেক পাঠানোর ঘটনাকে উৎকোচ দেওয়ার প্রচ্ছন্ন চেষ্টা বলেও কটাক্ষ করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন