Weddings

কনের সাজের অঙ্গ হয়ে উঠতে পারে হাত ব্যাগ?

Advertisement

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো

শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২১:৫১
Share:

বিয়ের সাজে বটুয়া ব্যাগ এক ভিন্ন মাত্রা যোগ করে।

বিয়ে বাড়ির মরশুম মানেই নজরকাড়া ফ্যাশন। অন্যদের তুলনায় নিজেকে আলাদা দেখানোর সব রকম চেষ্টা। সেই তালিকায় পোশাক, জুতো বা অন্যান্য সাজ-সরঞ্জাম তো রয়েছেই। তবে সাম্প্রতিক সময়ে হাত ব্যাগও হয়ে উঠেছে বিয়ের ফ্যাশনের অবিচ্ছেদ্য অংশ। স্লিং ব্যাগ থেকে ক্লাচ কিংবা বটুয়া থেকে ট্রেন্ডি পার্স, রকমারি ব্যাগের সন্ধান রয়েছে ফ্যাশন দুনিয়ায়। আর বিয়ের সাজে ব্যাগের গুরুত্বও রয়েছে। এক দিকে যেমন খুচরো জিনিস রাখার সুবিধে, ঠিক তেমনই অন্য দিকে পুরোদস্তুর ফ্যাশনের উপকরণ হয়ে উঠেছে হাত ব্যাগ।

Advertisement

বটুয়া ব্যাগ

বিয়ের সাজে অধিকাংশ নারীরই কিন্তু পছন্দের তালিকায় এক নম্বরে রয়েছে বটুয়া ব্যাগ। এই ধরনের ব্যাগ সাজে এক ভিন্ন মাত্রা যোগ করে। তসরের কাপড়ের উপর কাঁথা স্টিচের কাজ করা বটুয়া অথবা জারদৌসি বটুয়া বিয়ের সাজকে নিয়ে যেতে পারে অন্য মাত্রায়। তবে তা অবশ্যই বিয়ের পোশাকের রঙ ও ধরনের সঙ্গে মানানসই হওয়া চাই।

Advertisement

স্লিং ব্যাগ

তা ছাড়াও নিতে পারেন স্লিং ব্যাগ। সরু চেনের মধ্যে ছোট স্লিং ব্যাগ, যেখানে ছোট উপহারও রাখা যেতে পারে প্রয়োজনে। কারণ এই ব্যাগে যেমন পর্যাপ্ত পরিমাণে জায়গা থাকে, তেমনই সাজকেও রাখে পরিপাটি।

ক্লাচ

রিসেপশনের দিন একটু এলিগেন্ট লুক চাইলে হাতে রাখতে পারেন ক্লাচ। তবে এই ক্ষেত্রে খেয়াল রাখবেন ক্লাচ সঙ্গে থাকলে, একটা হাত সব সময় ভর্তি থাকবে। সেটা যদি আপনার কাছে স্বস্তিদায়ক না হয়, তা হলে এই পরিকল্পনা ত্যাগ করাই শ্রেয়। সে ক্ষেত্রে স্লিং ব্যাগই হয়ে উঠতে পারে আপনার দোসর।

ট্রেন্ডি পার্স

বিয়ের দিন অনেক আচার অনুষ্ঠান থাকে। তাই হাতে পার্স নিয়ে রাখা বেশ অসুবিধাজনক। তবে বৌভাতের দিন রাখতেই পারেন এই ট্রেন্ডি পার্স। সাধারণ অথবা গ্লিটার, যে কোনও ধরনের ট্রেন্ডি পার্সেই বিয়ে বাড়িতে নজর কাড়তে পারেন আপনি।

মনে রাখবেন, ব্যাগ যাই হোক না কেন, তা কিন্তু পোশাকের সঙ্গে মানানসই হওয়া অত্যন্ত জরুরি। নইলে, যে কোনও সাজ নিমেষে খারাপ হয়ে যেতে পারে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন