Wedding special 2022

সঙ্গীতে হোক দেদার নাচানাচি! যে গানগুলিতে অনুষ্ঠান হবে জমজমাট

আলি শেট্টি ও সাই গিলের এই গান আন্তর্জাতিক ভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। গানের ছন্দ, কথা সব মিলিয়ে এক বোহেমিয়ান ছোঁয়া এনেছে। এই গানের তালে জমে যাবে সঙ্গীত!

Advertisement

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১০:২৫
Share:

সঙ্গীতে জমিয়ে নাচ ভিক্যাটের

বিয়ের অনুষ্ঠানের সঙ্গে গান ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েছে বহুদিন আগে। গায়ে হলুদ থেকে শুরু করে রিসেপশন, সব রকম অনুষ্ঠানের জন্য মানানসই ও রকমারি গানের কি আর অভাব! বিয়ের অনুষ্ঠানগুলির মধ্যে সঙ্গীত হল গানেরই অনুষ্ঠান। বর, কনে, তাঁদের ভাই বোন, বন্ধুবান্ধব, অন্যান্য আত্মীয় মেতে ওঠেন নাচে-গানে। চটজলদি দেখে নিন বিয়ের সঙ্গীতের রাত্রে কোন গানগুলি আসর জমিয়ে তুলবে।

Advertisement

পসুরি: আলি শেট্টি ও সাই গিলের এই গান আন্তর্জাতিক ভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। গানের ছন্দ, কথা সব মিলিয়ে এক বোহেমিয়ান ছোঁয়া এনেছে। এই গানের তালে জমে যাবে সঙ্গীত!

লন্ডন ঠুমকদা: 'কুইন' ছবির এই গান রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল মুক্তির পরে। লভ জনজুয়া, নেহা কক্কর, সোনু কক্করের গাওয়া এই গানে চুটিয়ে নাচ করাই যায়। ছবিতে মূল চরিত্র কঙ্গনা রানাওয়াতের বিয়েতে ছিল এই গানের দৃশ্য।

Advertisement

পরম সুন্দরী: এ আর রহমান ও শ্রেয়া ঘোষালের গাওয়া এই গানটি উদযাপনী মেজাজের একেবারে আদর্শ। সব থেকে বড় কথা এই গানের আবহসঙ্গীত বেশ জনপ্রিয় হয়ে উঠেছে নাচের জন্যই।

কালা চশমা: এক ঝাঁক সঙ্গীতশিল্পী ‘বার বার দেখো’ ছবিতে এই গানটি গেয়েছেন। নাচে-গানে জমিয়ে হই হুল্লোড় করার জন্য এই রকম একটি গানই যথেষ্ট।

সবকি বরাতে আয়ি: নতুন ভাবে তৈরি করা এই গানটির থিম হল বন্ধুর বিয়ে। স্বাভাবিক ভাবেই গানের কথা থেকেও বোঝা যাচ্ছে বিয়ের সঙ্গীতের জন্য এই গানটি উপযুক্ত।

প্রতীকী ছবি

বর-বউয়ের যৌথ পারফরমেন্সের জন্য এই গানগুলি বেশ মানানসই –

১। 'ওকে জানু' ছবির হাম্মা হাম্মা

২। 'তুমহারি সুল্লু' ছবির বন যা তু মেরি রানি

৩। 'রুস্তম' ছবির দেখা হাজারো দফা

৪। 'এবিসিডি টু' ছবির সুন সাথিয়া

কনে ও তার বোনের জন্য –

১। 'দূরবীন'–এর ল্যামবরগিনি

২। 'কেদারনাথ' ছবির সুইটহার্ট

কনের বান্ধবীদের জন্য –

১। 'শাদি মে জরুর আনা' ছবির পললো লটকে

২। 'বার বার দেখো' ছবির নাচ দে নে সারে

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন