Mamata Banerjee

Mamata Banerjee: এক কোটি পরিষেবা বাংলা সহায়তা কেন্দ্র থেকে, টুইটারে জানালেন মুখ্যমন্ত্রী মমতা

মুখ্যমন্ত্রীর পরিকল্পনা মতোই গত বছর পুজোর আগে রাজ্যের বিভিন্ন জায়গায় ‘বাংলা সহায়তা কেন্দ্র’ গড়ে তোলা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৮:২১
Share:

মুখ্যমন্ত্রীর পরিকল্পনা মতোই গত বছর পুজোর আগে রাজ্যের বিভিন্ন জায়গায় ‘বাংলা সহায়তা কেন্দ্র’ গড়ে তোলা হয়েছিল।

গত বছর চালু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত এক কোটি পরিষেবা প্রদান করেছে ‘বাংলা সহায়তা কেন্দ্র’। রাজ্য সরকার এই মাইলফলক ছুঁতেই তা টুইটারে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর পরিকল্পনা মতোই গত বছর পুজোর আগে রাজ্যের বিভিন্ন জায়গায় ‘বাংলা সহায়তা কেন্দ্র’ গড়ে তোলা হয়েছিল। লক্ষ্য ছিল, নিজের এলাকাতে বসেই সাধারণ মানুষ যাতে রাজ্য সরকারের দফতরগুলিতে বিভিন্ন আবেদনপত্র পাঠাতে পারেন। রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছিল, এই কেন্দ্রগুলি থেকে মৎস্য, সমবায়, কৃষি বিপণন, ক্রেতা সুরক্ষা, স্বাস্থ্য, খাদ্য, স্কুল শিক্ষা, তথ্য সংস্কৃতি-সহ বিভিন্ন দফতরে নানা দরকারে আবেদন করা যাবে বিনামূল্যে। আগে এই কাজের জন্য সাইবার ক্যাফে বা অন্য কোনও জায়গা থেকে ওই আবেদন করতে হলে সেখানে টাকা খরচ হত।

Advertisement

ওই বাংলা সহায়তা কেন্দ্রগুলি থেকে পরিষেবা প্রদানের সংখ্যা এ বার ছুঁল এক কোটি। বৃহস্পতিবার টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, ‘খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি, বাংলার মানুষকে এক কোটি পরিষেবা প্রদান করতে সফল হয়েছে বাংলা সহায়তা কেন্দ্র। সাধারণ মানুষকে বিনামূল্যে সরকারি পরিষেবা দেওয়ার জন্য রাজ্যে মোট তিন হাজার ৫৬১টি বাংলা সহায়তা কেন্দ্র খোলা হয়েছিল। এই মাইলফলক ছুঁতে পেরে সকলকে অভিনন্দন জানাচ্ছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন