Death

রং খেলার পর পুকুরে নেমে তলিয়ে গিয়ে মৃত সিঙ্গুরের দুই যুবক, তেহট্টের নদীতে নিখোঁজ এক

দোলের দিন দুর্ঘটনার সাক্ষী হল তেহট্টও। সারা দিন রং খেলার পর নদীতে স্নান করতে নেমে তলিয়ে যান এক যুবক। খবর পেয়ে যুবকের খোঁজে নদীতে তল্লাশিতে নামে পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিঙ্গুর ও তেহট্ট শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ২২:০৯
Share:

দোলের রং খেলার পর পুকুরে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হয়েছে সিঙ্গুরের প্রীতম ভুক্ত এবং সোমনাথ রায় নামে দুই যুবকের। প্রতীকী ছবি।

দোলের দিন জোড়া দুর্ঘটনা রাজ্যের দুই জেলায়। হুগলির সিঙ্গুরে পুকুরের জলে তলিয়ে গিয়ে মৃত্যু হল দু’জন যুবকের। অন্য দিকে, নদিয়ার তেহট্টে নদীর জলে নেমে নিখোঁজ এক যুবক। তাঁর সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সিঙ্গুরের মৃত যুবকদের নাম প্রীতম ভুক্ত এবং সোমনাথ রায়। দু’জনেরই বয়স ২৩ বছর। মঙ্গলবার সিঙ্গুরের বাবুরভেড়ি মধ্যমগ্রামের সাতপুকুর এলাকায় দোলের রং খেলার পর পুকুরে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হয় প্রীতমের। এর পর সিঙ্গুরেরই সাত মন্দিরতলার বাবুর পুকুরে স্নান করতে নেমে ডুবে যান সোমনাথ। পরে তাঁর দেহ উদ্ধার করা হয়। দু’টি ক্ষেত্রেই অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

দোলের দিন দুর্ঘটনার সাক্ষী হল তেহট্টও। সারা দিন রং খেলার পর নদীতে স্নান করতে নেমে তলিয়ে যান এক যুবক। খবর পেয়ে যুবকের খোঁজে নদীতে তল্লাশিতে নামে পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা দফতর।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রং খেলার শেষে ভাই এবং বন্ধুদের সঙ্গে জলঙ্গি নদীতে স্নান করতে নামে অঙ্কুর মিস্ত্রি। তবে তার পর থেকে পলাশিপাড়া থানার রাধানগর ব্রিজের নীচে ওই নদীতে ২৬ বছরের অঙ্কুরের কোনও খোঁজ মিলছে না। অঙ্কুরের বাড়ি তেহট্ট থানার বেতাই কড়ুইগাছি রথতলা পাড়ায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। অঙ্কুরকে উদ্ধার করতে নদীবক্ষে তল্লাশি চালাচ্ছেন পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকেরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা নামার আগে রাধানগর ব্রিজের নীচে জলঙ্গিতে নেমেছিলেন অঙ্কুররা ছ’জন। তাঁদের মধ্যে দু’জন সম্পর্কে ভাই এবং অঙ্কুরের তিন বন্ধুও রয়েছেন। তাঁদের দাবি, সাঁতার না জানায় পা ফস্কে নদীর জলে তলিয়ে যান অঙ্কুর। জলের গভীরতা কম থাকলেও ব্রিজের একটি বাঁকে সারা বছর খরস্রোত থাকে। খরস্রোতের কারণে খেই হারিয়ে ফেলেন অঙ্কুর। অন্য বন্ধুরা খোঁজাখুঁজি করে তাঁর কোনও সন্ধান পাননি বলে দাবি।

খবর পেয়ে পলাশিপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি শুরু করে। উদ্ধারকাজে পৌঁছেছেন বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। কিছু ক্ষণের মধ্যে রাতের অন্ধকার নামায় তল্লাশির কাজ কিছুটা ব্যাহত হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী রমেন মণ্ডল বলেন, ‘‘জনা দশেক ছেলে মিলে উল্লাস করতে করতে স্নান করতে নদীতে নামলেন দেখলাম। কিন্তু কিছু ক্ষণের মধ্যে ওঁদের কান্নাকাটি শুনে ছুটে গিয়ে জানতে পারি, ওঁদের মধ্যে এক জন তলিয়ে গিয়েছেন। অনেক ক্ষণ খোঁজাখুঁজি করেও তাঁকে পাওয়া যায়নি।’’ তেহট্ট মহকুমার পুলিশ আধিকারিক শুভতোষ সরকার বলেন, ‘‘এই ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। জলঙ্গি নদীতে তল্লাশি চালানো হচ্ছে।’’ ওই যুবককে উদ্ধারের কাজে স্থানীয় মাঝি এবং জেলেদেরও কাজে লাগানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন