Bogtui Murder

বীরভূমের তৃণমূল নেতা আনারুলের জামিন খারিজ হাই কোর্টে, বগটুইকাণ্ডে অভিযুক্ত এই কেষ্ট-ঘনিষ্ঠ

বীরভূমের প্রভাবশালী নেতা অনুব্রতের আনুকূল্যেই আনারুলের প্রতিপত্তি বেড়েছিল বলে অভিযোগ। সেই আনারুলের নাম প্রকাশ্যে আসে ২০২২ সালের ২১ মার্চ বীরভূমের বগটুই হত্যাকাণ্ডের পর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৩:৩৯
Share:

বগটুই হত্যায় অভিযুক্ত আনারুল বীরভূমের প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতি। ফাইল চিত্র।

বগটুইকাণ্ডের অন্যতম অভিযুক্ত আনারুল হোসেনের জামিনের আবেদন খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। এই আনারুল বীরভূমের প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতি। আবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলেরও ঘনিষ্ঠ। বুধবার কলকাতা হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ আনারুলের জামিন খারিজ করে দেয়।

Advertisement

একদা রাজমিস্ত্রf থেকে রাজনীতিবিদ হওয়ার পর আনারুলের ভাঙাচোড়া বাড়ি প্রাসাদোপম হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। বীরভূমের প্রভাবশালী নেতা অনুব্রতের আনুকূল্যেই আনারুলের প্রতিপত্তিও বৃদ্ধি পেয়েছিল বলে অভিযোগ। সেই আনারুলের নাম প্রকাশ্যে আসে ২০২২ সালের ২১ মার্চ বীরভূমের বগটুই হত্যাকাণ্ডের পর।

বীরভূমের বরশাল গ্রামের পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখ হত্যার পরে বগটুই হত্যাকাণ্ডের ঘটনায় আনারুলের নাম জড়ায়। পরে বীরভূমে পরিদর্শনে গিয়ে আনারুলকে গ্রেফতার করতে নির্দেশ দেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশের কয়েক ঘণ্টা পরেই গ্রেফতার করা হয়েছিল আনারুলকে। আপাতত তিনি জেলে। বুধবার তাঁর জামিন মামলাটি শুনানির জন্য ওঠে কলকাতা হাই কোর্টে। বিচারপতি বাগচী সেই আবেদন খারিজ করে দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন