Teenage Boy

বিহারের বাস থেকে উদ্ধার ২১ নাবালক

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার গভীর রাতেই ওই স্বেচ্ছাসেবী সংস্থা বিষয়টি কলকাতা পুলিশকে জানায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ০৪:৪৭
Share:

প্রতীকী ছবি।

বিহারের সমস্তিপুরের একটি বাস থেকে কয়েক জন নাবালককে উদ্ধার করল একটি স্বেচ্ছাসেবী সংস্থা, কলকাতা চাইল্ড লাইন ও ময়দান থানার পুলিশ। সোমবার বাবুঘাটে পৌঁছয় ওই বাসটি।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার গভীর রাতেই ওই স্বেচ্ছাসেবী সংস্থা বিষয়টি কলকাতা পুলিশকে জানায়। সেই মতো এ দিন ভোর পৌনে ৫টা নাগাদ বাসটি কলকাতায় পৌঁছতেই ৩১ জনকে আটক করে পুলিশ। তাদের মধ্যে ২১ জন নাবালক, বয়স দশ থেকে সতেরোর মধ্যে। উদ্ধারকারী ওই স্বেচ্ছাসেবী সংস্থার তরফে জানানো হয়েছে, রবিবার বেলা সাড়ে ১২টা নাগাদ খবর আসে যে, একটি বাস সমস্তিপুর থেকে রওনা দিয়েছে কলকাতার উদ্দেশে। বাসটি ভাড়া করে ওই নাবালকদের নিয়ে আসা হচ্ছিল বলে খবর। ওই নাবালকদের আনা হচ্ছে হাওড়ার গোলাবাড়ি এলাকার একটি বালা কারখানায় কাজ করানোর জন্য।

এ দিন ভোরে বাবুঘাটে পৌঁছে যান ওই স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা। সঙ্গে ছিল কলকাতা চাইল্ড লাইন এবং ময়দান থানার পুলিশ। বাসটি সেখানে পৌঁছতেই ৩১ জনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, আটকদের মধ্যে ২১ জনেরই বয়স আঠেরোর কম। তাদের যারা নিয়ে এসেছিল, সেই মহম্মদ এহসান, মহম্মদ আফজল এবং মহম্মদ চাঁদকে পুলিশ গ্রেফতার করেছে। ওই স্বেচ্ছাসেবী সংস্থার রাজ্য কোঅর্ডিনেটর দীপ বন্দ্যোপাধ্যয় বললেন, “প্রাথমিক ভাবে গোলাবাড়ি থানা এলাকার একটি বালা তৈরির কারখানায় ওদের নিয়ে যাওয়া হচ্ছিল।” এ দিন উদ্ধারের পরে ওই নাবালকদের কলকাতা চাইল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন