Bangladesh

ইছামতী নদী সাঁতরে  এ দেশে, গ্রেফতার ৬ বাংলাদেশি

সোমবার সকালে গাইঘাটার ঠাকুরনগর রেলস্টেশন এলাকা থেকে তাদের ধরা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

গাইঘাটা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০ ০৩:০২
Share:

—ফাইল চিত্র

শীতের রাত। চারিদিকে গাঢ় অন্ধকার। এরই মধ্যে সীমান্তের ওপাড়ে বাংলাদেশের ইছামতী নদীর পাড়ে এসে জড়ো হলেন ৪ মহিলা-সহ ৬ জন বাংলাদেশি। জামা কাপড় প্লাস্টিকের ব্যাগে ভরে নিলেন তাঁরা। ঝাঁপ দিলেন নদীতে। একহাতে জামা কাপড় থাকা ব্যাগ উঁচুতে ধরে নদী সাঁতারে চলে এলেন সীমান্তের এ পারে। শীতে ঠকঠক করতে করতে ভিজে জামা কাপড় ছেড়ে শীতবস্ত্র পড়ে নেন। এরপর বিএসএফের নজর এড়িয়ে ঢুকে পড়লেন এ দেশে।

Advertisement

কিন্তু এতকিছু করেও শেষ রক্ষা হল না। ৬ জনকেই পুলিশ গ্রেফতার করেছে। সোমবার সকালে গাইঘাটার ঠাকুরনগর রেলস্টেশন এলাকা থেকে তাদের ধরা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম মুস্তাকিন আলি, মিম আখতার, সুমি বেগম, সীমা শেখ, খুশবু শেখ ও সাদ্দাম হোসেন। তাদের বাড়ি বাংলাদেশে। জেরায় ধৃতেরা জানিয়েছে, কাজের জন্য তারা এ দেশে এসেছিল। কলকাতায় যাওয়ার কথা ছিল। পুলিশ জানিয়েছে, তারা এর আগেও চেরাপথে এ ভাবে যাতায়াত করছে। রবিবার রাতে তারা আংরাইল সীমান্ত দিয়ে ইছামতী সাঁতরে এ দেশে ঢুকেছিল।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশ থেকে চেরাপথে এ দেশে আসতে দালালদের কয়েক হাজার টাকা দিতে হয়। দালালেরা বাংলাদেশিদের নৌকা করে এ দেশে নিয়ে আসে। এ দিন ধৃতদের কাছে দালালদের দেওয়ার মতো টাকা ছিল না। সে জন্য নিজেরাই নদী সাঁতরে এসেছিল। তা ছাড়া পথঘাট সব তাদের চেনা।

Advertisement

অন্যদিকে বিএসএফ বাগদার উত্তরপাড়া সীমান্ত থেকে এক বাংলাদেশি মহিলা ও এ দেশের এক দালালকে আটক করেছে। পরে পুলিশ তাদের গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম, নুর নাহার। বাড়ি খুলনা। ধৃত দালালের নাম শেখোয়া রহমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন