fishing trawler

তীরে ফেরার সময় ডুবল তরী, কাকদ্বীপে এক টন ইলিশ নিয়ে সমুদ্রে তলিয়ে গেল ট্রলার

গত ৩০ জুলাই কাকদ্বীপের অক্ষয়নগর এলাকা থেকে ‘প্রসেনজিৎ’ নামে ওই ট্রলারটি গভীর সমুদ্রে ইলিশ ধরতে রওনা দিয়েছিল। ফেরার সময় ডুবে যায় ট্রলারটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কাকদ্বীপ শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৫:২৯
Share:

A trawler sunk in sea near Kakdwip প্রতিনিধিত্বমূলক ছবি।

নিম্নচাপের জেরে সমুদ্রের পরিস্থিতি খারাপ হতে পারে। রেডিয়োয় সতর্কবার্তা পেয়ে তীরে ফিরছিল ইলিশ বোঝাই ট্রলার। কিন্তু তা তীরে ভেড়ার আগেই তলার অংশ ফেটে গিয়ে সমুদ্রে ডুবে গেল সেই ট্রলার। অবশ্য ওই ট্রলারের ১৮ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

মৎস্যজীবীদের সূত্রে জানা গিয়েছে, গত ৩০ জুলাই কাকদ্বীপের অক্ষয়নগর এলাকা থেকে ‘প্রসেনজিৎ’ নামে ওই ট্রলারটি গভীর সমুদ্রে ইলিশ ধরতে রওনা দিয়েছিল। কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণে সোমবার ফিরে আসছিল ট্রলারটি। সেই সময় কাকদ্বীপের বাঘেরচর এলাকার কাছে ওই ট্রলারের পাটাতন ফেটে গিয়ে জল ঢুকতে থাকে হু হু করে। এর পর আশপাশে থাকা অন্যান্য ট্রলারগুলি বিপদগ্রস্ত ১৮ জন মৎস্যজীবীকে উদ্ধার করেন। ডুবে যাওয়া ওই ট্রলারটিকে উদ্ধার করতে রওনা দেন মৎস্যজীবীরা।

এ নিয়ে কাকদ্বীপ ফিশারম্যান ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক বিজন মাইতি বলেন, ‘‘কাকদ্বীপের অক্ষয়নগরের ‘প্রসেনজিৎ’ নামে একটি ট্রলার তীরে ফিরছিল। কিন্তু উপকূল থেকে তারা যখন ১২-১৩ কিলোমিটার দূরে তখন ট্রলারের তলার অংশ ফেটে যায়। ট্রলারে জল ঢুকতে থাকে। মৎস্যজীবীদের আলোর সঙ্কেত পেয়ে ১৮ জনকে উদ্ধার করেন আশপাশের ট্রলারের সওয়ারিরা। ওই মৎস্যজীবীরা সকলেই সুস্থ আছেন। ডুবে যাওয়া ওই ট্রলারে প্রায় এক টন ইলিশ ছিল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন