cheating

প্রতারণার অভিযোগ জানাতে গিয়ে প্রতারিত! সোনারপুরে যুবকের অ্যাকাউন্ট থেকে গায়েব লাখ টাকা

 কনজ়িউমার ফোরামে অভিযোগ জানাতে ইন্টারনেট থেকে নম্বর সংগ্রহ করে ফোন করেছিলেন যুবক। সেই নম্বরে ফোন করার পর যুবকের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় এক লাখ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সোনারপুর শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:১১
Share:

ফোন করে প্রতারিত। প্রতীকী চিত্র।

কনজ়িউমার ফোরামে অভিযোগ জানাতে ইন্টারনেট থেকে নম্বর সংগ্রহ করে ফোন করেছিলেন যুবক। কাল হল তাই। সোনারপুরের কোদালিয়ার বাসিন্দা কার্তিক দাসের অভিযোগ, সেই নম্বরে ফোন করার পর তাঁর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় এক লাখ টাকা। এ নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement

কার্তিক রাজপুর-সোনারপুর পুরসভার বিদ্যুৎ বিভাগের কর্মী। তাঁর বক্তব্য, সম্প্রতি অনলাইনে তাঁর একটি গাছ পছন্দ হয়েছিল। তাঁর দাবি, সেই গাছটি কিনতে অনলাইনে দাম মেটান তিনি। কার্তিকের কথায়, দু’দিনের মধ্যে সেই গাছ ডেলিভারি দেওয়ার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় বিষয়টি নিয়ে কনজ়িউমার ফোরামে অভিযোগ জানাবেন বলে মনস্থির করেন কার্তিক। সেই মতো অনলাইন থেকে কনজ়িউমার ফোরামের নম্বর সংগ্রহ করেন কার্তিক। এর পর সেই নম্বরে ফোন করে অভিযোগ জানান তিনি। কার্তিকের দাবি, ওই নম্বর থেকে তাঁকে বলা হয়, অভিযোগ জানানোর জন্য ২ টাকা অনলাইনে দিতে। কার্তিকের অভিযোগ, এর পরেই তাঁর অ্যাকাউন্ট থেকে ৯৯ হাজার ৯৯৯ টাকা কেটে নেওয়া হয়।

প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেছেন কার্তিক। এ নিয়ে বারুইপুর পুলিশ জেলার ডিএসপি মোহিত মোল্লা জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন