Titagarh

মজা দেখতে ‘খেলার ছলে’ স্কুলে বোমাবাজি প্রাক্তনীর! টিটাগড়-কাণ্ডে গ্রেফতার চার যুবক

শনিবার ক্লাস চলাকালীন তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে সাউথ স্টেশন রোডের ফ্রি ইন্ডিয়া হাই স্কুল। আতঙ্কে সিঁটিয়ে যান পড়ুয়া এবং শিক্ষকরা। পরে দেখা যায় স্কুলের ছাদে সিঁড়ির অংশে বিস্ফোরণ হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

টিটাগড় শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১২:১৫
Share:

গ্রেফতার হওয়া চার জনের এক জন। — নিজস্ব চিত্র।

খেলার ছলেই নাকি স্কুলে বোমা ছুড়েছিলেন প্রাক্তনী। উত্তর ২৪ পরগনার টিটাগড়ের সাউথ স্টেশন রোডের ফ্রি ইন্ডিয়া হাই স্কুলে বোমাবাজির ঘটনায় সামনে এল এমনই চাঞ্চল্যকর তথ্য। ইতিমধ্যে এই ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

শনিবার ক্লাস চলাকালীন তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে সাউথ স্টেশন রোডের ফ্রি ইন্ডিয়া হাই স্কুল। আতঙ্কে সিঁটিয়ে যান পড়ুয়া এবং শিক্ষকরা। পরে দেখা যায় স্কুলের ছাদে সিঁড়ির অংশে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের তীব্রতায় স্কুলের ছাদের একটি অংশ উড়েও যায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় টিটাগড় থানার পুলিশ। দেখা যায়, বিস্ফোরণের পর ছড়িয়ে ছিটিয়ে থাকা স্‌প্লিন্টার। কে বা কারা এই বিস্ফোরণে যুক্ত, তা নিয়ে শুরু হয় তদন্ত।

ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই পুলিশ যে চার জনকে গ্রেফতার করেছে, তাঁদের মধ্যে এক জন ওই স্কুলেরই প্রাক্তনী। পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, মজা করতে গিয়ে বোমা ছুড়েছিলেন স্কুলের ছাদে! যে চার জনকে পুলিশ গ্রেফতার করেছে, তাঁদের প্রত্যেকের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। ধৃতদের নাম মহম্মদ আয়রন, শেখ বাবলু, মহম্মদ সাদিক এবং রোহন। এঁদের এক জন ওই স্কুলের প্রাক্তন ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

শনিবার বিস্ফোরণের পর এলাকার সমস্ত সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ। ভিডিয়ো দেখে প্রথমে এক জনকে চিহ্নিত করা হয়। তার পর রাতেই তাঁকে আটক করা হয়। ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে মেলে আরও তিন জনের নাম। পুলিশি জেরায় প্রত্যেকেই বোমাবাজির কথা স্বীকার করে নিয়েছেন। তবে কাউকে আহত বা নিহতের উদ্দেশ্যে নয়, ‘খেলার ছলে’ বোমা ছুড়েছিলেন বলে জানিয়েছেন ধৃতেরা। কিন্তু কোথায় পেলেন বোমা, কী কারণে বোমা ছুড়লেন, পুরনো রাগ নাকি অন্য কোনও কারণে বোমাবাজি, সব কিছুই তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন