Murder

পাথরপ্রতিমায় জমি বিবাদের জেরে বিজেপি কর্মীর খুনে লাগল রাজনৈতিক রং

জমি সংক্রান্ত বিবাদের জেরে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল আত্মীয়দের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাথরপ্রতিমা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ০২:৩৪
Share:

কান্নায় ভেঙে পড়েছেন নিহতের স্ত্রী। নিজস্ব চিত্র।

পারিবারিক বিবাদে লাগল রাজনীতির রং। জমি সংক্রান্ত বিবাদের জেরে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল আত্মীয়দের বিরুদ্ধে। স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের কাজ। স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ খণ্ডন করে জানিয়েছে পারিবারিক বিদাদের জেরে এই খুন। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা থানার গোপাল নগর গ্রামের ঘটনা এটি। আত্মীয়দের মারে গুরুতর জখম অবস্থায় কলকাতায় চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার সন্ধেয় মৃত্যু হয় ওই ব্যক্তির। পুলিশ জানিয়েছে, নিহতের নাম বিশ্বজিৎ মাইতি (৪৮)।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার দুপুরে বিশ্বজিতের জমিতে মাটি ফেলছিল সুধাংশু মাইতি। বিষয়টি জানতে পেরে বাড়ি থেকে ১ কিমি দূরের ওই জমিতে ছুটে যান বিশ্বজিৎ। মাটি ফেলা বন্ধ করতে বলায় বিশ্বজিতের সঙ্গে সুধাংশুর তুমুল বাদানুবাদ শুরু হয়। এর পরই দু’জনের মধ্যে হাতাহাতি শুরু হয়। এলাকার জনা পাঁচেক যুবককে ডেকে এনে বিশ্বজিতকে সুধাংশু বেধড়ক মারধর করে বলে অভিযোগ। আচমকা লোহার রড দিয়ে বিশ্বজিতের মাথায় আঘাত করা হয়েছিল বলে জানা গিয়েছে। তার পরই রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। স্থানীয় বাসিন্দা ও পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে গদামথুরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কাকদ্বীপ সুপার স্পেশ্যালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় কলকাতার এনআরএস হাসপাতালে। সেখানেই বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ মৃত্যু হয় তাঁর। এর পরই নিহতের স্ত্রী সুমিত্রা মাইতি পাথরপ্রতিমা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত সুধাংশু মাইতি সহ ৫ জনের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছে পাথরপ্রতিমা থানার পুলিশ। যদিও এখনও পর্যন্ত অভিযুক্তরা পলাতক।

অভিযুক্ত সুধাংশু তৃণমূলের সক্রিয় কর্মী হওয়ায় এই খুনের ঘটনায় রাজনীতির রং লেগেছে। বিজেপির দাবি, বিশ্বজিৎ বিজেপি করে বলেই পারিবারিক বিবাদকে কাজে লাগিয়ে পরিকল্পিতভাবে আক্রমণ করে খুন করা হল। বিজেপির স্থানীয় নেতা শুভজিৎ মাইতি বলেছেন, ‘‘পরিকল্পিতভাবে আমাদের দলের কর্মীকে পিটিয়ে মারল তৃণমূলের দুষ্কৃতীরা। অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।’’ যদিও এই অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতা প্রিয়রঞ্জন মাঝি। তাঁর দাবি, ‘‘নিছক পারিবারিক বিবাদের জেরে এই খুনের ঘটনা। এখানে তৃণমূলের কোন যোগ নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন