South 24 Parganas

লোকাল জুড়ল বনগাঁ-কলকাতা, ৭টা ২৫-এর মাঝেরহাট লোকালকে চেনাই দায়

বনগাঁ থেকে শিয়ালদা পর্যন্ত প্রতিদিন আগে সাড়ে ৩৩ জোড়া ট্রেন চলাচল করত। এ দিন ১৭ জোড়া লোকাল ট্রেন চালু হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ১৭:০১
Share:

বনগাঁ টিকিট কাউন্টারে লম্বা লাইন। নিজস্ব চিত্র।

লকডাউনের শুরুর সময় থেকেই ট্রেন চালু ছিল। তবে সবার প্রবেশাধিকার ছিল না। শুধুমাত্র যাতায়াত করতে পারতেন রেল কর্মচারীরা। বুধবার সকালে অবশেষে সবার জন্য চালু হল লোকাল ট্রেন। আর তাতে খুশি শিয়ালদহ দক্ষিণ শাখার নিত্যযাত্রীরা।

Advertisement

বনগাঁ থেকে শিয়ালদা পর্যন্ত প্রতিদিন আগে সাড়ে ৩৩ জোড়া ট্রেন চলাচল করত। এ দিন ১৭ জোড়া লোকাল ট্রেন চালু হল। সকাল থেকে এই শাখার সব স্টেশনেই টিকিট কাউন্টারে উপচে পড়া ভিড় চোখে পড়েছে। তবে ট্রেন ছিল বেশ ফাঁকা ফাঁকা। গুমার বাসিন্দা নূর মোহাম্মদের কথায়, ৭টা ২৫ মিনিটের ডাউন মাঝেরহাট লোকালে সাধারণ সময়ে ওঠাই যায় না। বিশেষ করে গুমা থেকে ক্যান্টনমেন্ট পর্যন্ত। এই ট্রেনে ওঠা নামাটাই দায় ছিল। করোনা সচেতনতায় এ দিন সেই ৭টা ২৫ মিনিটের মাঝেরহাট লোকাল যখন বনগাঁ থেকে মাঝেরহাট পৌঁছয় তখন পর্যন্ত প্রতিটি ৪ জনের জায়গায় ২ জন করে যাত্রীরা বসে ছিলেন।

এ দিন প্রতি স্টেশনে ও ট্রেনের প্রতিটি বগিতে পুলিশ রাখা হয়। তবে করোনা সচেতনতা বজায় রেখে এত পাহারা দিয়ে কত দিন চালানো সম্ভব সেই সংশয় রয়েছে সাধারণ মানুষের মধ্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন