টুকরো খবর

হাড়োয়ার ভুবনপুর গ্রামে অসুস্থ হয়ে পড়া রোগীদের জনা পনেরোকে পাঠানো হল কলকাতার আরজিকর হাসপাতালে। বুধবার অসুস্থদের দেখতে গ্রামে যান স্থানীয় তৃণমূল বিধায়ক জুলফিকার আলি মোল্লা। বসিরহাট জেলা হাসপাতালে আবার এসেছিলেন বিজেপির রাজ্য নেতা শমীক ভট্টাচার্য। সোমবার গভীর রাতে গোপালপুর ২ পঞ্চায়েতের ওই গ্রামের বেশ কিছু বাসিন্দা অসুস্থ হয়ে পড়েন।

Advertisement
শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৪ ০১:২৯
Share:

ভুবনপুরের কয়েক জন ভর্তি হলেন আরজিকরে

Advertisement

নিজস্ব সংবাদদাতা • হাড়োয়া

হাড়োয়ার ভুবনপুর গ্রামে অসুস্থ হয়ে পড়া রোগীদের জনা পনেরোকে পাঠানো হল কলকাতার আরজিকর হাসপাতালে। বুধবার অসুস্থদের দেখতে গ্রামে যান স্থানীয় তৃণমূল বিধায়ক জুলফিকার আলি মোল্লা। বসিরহাট জেলা হাসপাতালে আবার এসেছিলেন বিজেপির রাজ্য নেতা শমীক ভট্টাচার্য। সোমবার গভীর রাতে গোপালপুর ২ পঞ্চায়েতের ওই গ্রামের বেশ কিছু বাসিন্দা অসুস্থ হয়ে পড়েন। সকলেরই ঘন ঘন বি-পায়খানা হচ্ছিল। জ্বরেও আক্রান্ত হন তাঁরা। দু’শো-আড়াইশো মানুষ কিছু ক্ষণের মধ্যে অসুস্থ হয়ে পড়ায় গ্রামে আতঙ্ক ছড়ায়। অসুস্থদের মধ্যে অনেক মহিলা, শিশু ও বৃদ্ধও ছিলেন। প্রশাসনও ঘটনাটিকে গুরুত্ব দিয়ে দেখে। মহকুমা স্বাস্থ্য দফতরের একটি দল গ্রামে এসে চিকিৎসা শিবির করে। কয়েক জন ভর্তি হন বসিরহাট জেলা হাসপাতালে। জেলা স্বাস্থ্য আধিকারিক পুষ্পেন্দু সেনগুপ্ত বলেন, “খাদ্যে বিষক্রিয়ার ফলে এমন ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। পরীক্ষার জন্য জল ও রক্তের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়েছে।” ইতিমধ্যেই গ্রামের দু’টি কল ‘সিল’ করে দেওয়া হয়েছে। গ্রামবাসীদের জন্য বাইরে থেকে পানীয় জল আনানোর ব্যবস্থা করেছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে।

Advertisement

নাবালিকাকে ধর্ষণ
নিজস্ব সংবাদদাতা • ডায়মন্ডহারবার

বারুইপুর স্টেশন থেকে এক অসুস্থ কিশোরীকে উদ্ধার করল রেলপুলিশ (জিআরপি)। মঙ্গলবার রাত সাড়ে ৯টা নাগাদ দক্ষিণ ২৪ পরগনার ওই স্টেশনে তাকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে ধর্ষণ করা হয়েছে বলে মেয়েটির মা বুধবার রাতে পুলিশে অভিযোগ দায়ের করেছেন। জিআরপি ও পুলিশ সূত্রের খবর, বিষ্ণুপুর থানা এলাকার নেসতাখালি গ্রামের বছর পনেরোর ওই কিশোরী ঈদের সকালে বাড়ি থেকে বেরিয়েছিল। বারুইপুর পুরাতন বাজারে একটি পরিত্যক্ত ঘরে এক যুবক তাকে একাধিক বার ধর্ষণ করে। পরে সে-ই তাকে বারুইপুরে স্টেশনে নিয়ে এসে খাবার আনার নাম করে চম্পট দেয়। রেলপুলিশ মেয়েটিকে উদ্ধার করে প্রথমে ডায়মন্ড হারবারে নিয়ে গিয়েছিল। পরে বারুইপুর জিআরপি থানায় নিয়ে আসা হয়। সেখান থেকে বিষ্ণুপুর থানায় খবর দেওয়া হয়। ডাক্তারি পরীক্ষার জন্য রাতে মেয়েটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দিদিকে খুনে গ্রেফতার বোন

নিজস্ব সংবাদদাতা • বনগাঁ

স্বামী আকবর মণ্ডলের সঙ্গে দিদি হাসিনার বিবাহ বর্হিভূত সম্পর্ক ছিল দীর্ঘদিনের। যা মেনে নিতে পারেননি বোন চায়না। অভিযোগ, তারই জেরে ঘুমের মধ্যে দিদিকে গলায় ওড়নার ফাঁস দিয়ে শ্বাসরোধ করে খুন করেন তিনি। বুধবার ভোরে বনগাঁর হানিডাঙা গ্রাম থেকে চায়নাকে গ্রেফতারের পরে তাকে জেরা এই তথ্য পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার সকালে হানিডাঙা গ্রামে আকবরের বাড়ির শৌচাগারের সেফটিক ট্যাঙ্ক থেকে হাসিনা মণ্ডলের মৃতদেহ উদ্ধার হয়। চায়না জানিয়েছেন, পরদিন ভোরে দিদির সাত মাসের শিশুকন্যাকে নিয়ে তিনি গোপালনগর স্টেশনে যান। এক মহিলা সাফাইকর্মীর কাছে শিশুটিকে দিয়ে পালান। মেয়েটিকে পরে গোপালনগর থানার পুলিশের হাতে বাচ্চাটিকে তুলে দেওয়া হয়।

জলছবি। বুধবার বনগাঁয় নির্মাল্য প্রামাণিকের তোলা ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন