টুকরো খবর

বাম পরিচালিত বাগদা ব্লকের হেলেঞ্চা পঞ্চায়েতের প্রধান সিপিএমের মৃন্ময় বিশ্বাস তৃণমূলের আনা অনাস্থা ভোটে হেরে গেলেন। বৃহস্পতিবার পঞ্চায়েত অফিসে ওই ভোটাভুটি হয়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত পঞ্চায়েত নির্বাচনে ওই পঞ্চায়েতের ক্ষমতা তৃণমূলের কাছ থেকে বামেরা ছিনিয়ে নিয়েছিল।

Advertisement
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৪ ০২:০০
Share:

অনাস্থা ভোটে হার সিপিএম প্রধানের

Advertisement

নিজস্ব সংবাদদাতা • বাগদা

বাম পরিচালিত বাগদা ব্লকের হেলেঞ্চা পঞ্চায়েতের প্রধান সিপিএমের মৃন্ময় বিশ্বাস তৃণমূলের আনা অনাস্থা ভোটে হেরে গেলেন। বৃহস্পতিবার পঞ্চায়েত অফিসে ওই ভোটাভুটি হয়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত পঞ্চায়েত নির্বাচনে ওই পঞ্চায়েতের ক্ষমতা তৃণমূলের কাছ থেকে বামেরা ছিনিয়ে নিয়েছিল। ১৭টি আসনের মধ্যে বামেরা পেয়েছিল ৭টি। তৃণমূল ও নির্দল প্রার্থীরা পেয়েছিল ৫টি করে আসন। এ দিন প্রধান মৃন্ময়বাবু অনাস্থা ভোটে পেয়েছেন ৭টি ভোট। তাঁর বিরুদ্ধে তৃণমূল পেয়েছে ১০টি ভোট। ১৮ অগস্ট ওই পঞ্চায়েতের বিরোধী দলনেতা তৃণমূলের অনিমেশ বাইন প্রধানের বিরুদ্ধে অনাস্থা ভোটের দাবি জানিয়ে বিডিও মালবিকা খাটুয়াকে চিঠি দিয়েছিলেন। সেই মতো এ দিন ভোটের দিন ধার্য করে ব্লক প্রশাসন। উপ-প্রধান ফরওয়ার্ড ব্লকের অমরেশ হাওলাদারের বিরুদ্ধেও তৃণমূল অনাস্থা ডেকেছে। তার উপর ভোটাভুটি হবে পরে। প্রধান অনাস্থায় হেরে যাওয়ায় পঞ্চায়েতের ক্ষমতা দখল করল তৃণমূল। গত পঞ্চায়েত নির্বাচনের আগে দলীয় টিকিট বণ্টন নিয়ে তৃণমূলের মধ্যে কোন্দল এখানে ভয়াবহ আকার নেয়। দলীয় টিকিট না পেয়ে অনেকেই নির্দল হিসাবে দাঁড়িয়ে পড়েছিলেন। দল থেকে তাঁদের বহিষ্কার করা হয়। নির্বাচনের পরে জয়ী ৫ নির্দল সদস্য তৃণমূলে ফিরে আসেন। ফলে বামেদের অনাস্থা এনে হারানোটা ছিল শুধু সময়ের অপেক্ষা। হেলেঞ্চার তৃণমূল নেতা অঘোর হালদার বলেন, “৩ সেপ্টম্বর উপ-প্রধানের বিরুদ্ধে অনাস্থা ভোট হয়ে গেলে একই সঙ্গে প্রধান ও উপ-প্রধান নির্বাচন করা হবে দলীয় ভাবে।”

Advertisement

বনগাঁর কলেজ ঘাট থেকে ঝুঁকি নিয়ে নৌকোয় ইছামতী পেরোন যাত্রীরা।
ছাত্রছাত্রীদেরও ভরসা করতে হয় এর উপরেই। ছবি: নির্মাল্য প্রামাণিক।

পুজো পেতে চলেছেন গণপতি। নৈহাটিতে সজল চট্টোপাধ্যায়ের ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন