Indo Bangladesh Border

বাংলাদেশ থেকে ভারতে আনা হচ্ছিল বিপুল টাকা, ঘোজাডাঙা সীমান্তে ধৃত যুবক

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে ঘোজাডাঙা দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন আনিসুর মোল্লা নামে ওই যুবক। বিএসএফের ১৫৩ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা তাঁকে আটক করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৭:৫০
Share:

উদ্ধার হওয়া বাংলাদেশি টাকা। — নিজস্ব চিত্র।

বাংলাদেশ থেকে ভারতে আনা হচ্ছিল বিপুল অঙ্কের টাকা। কিন্তু সীমান্ত পারাপারের সময় বিএসএফের কাছে ধরা পড়ে গেলেন যুবক। শনিবার এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙা সীমান্তে। ধৃতের কাছে মিলেছে ৮ লক্ষ বাংলাদেশি টাকা। বাজেয়াপ্ত করা হয়েছে ওই টাকা।

Advertisement

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, গত শনিবার বিকেল ৫টা নাগাদ ঘোজাডাঙা দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন আনিসুর মোল্লা নামে ওই যুবক। গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফের ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা আনিসুরকে আটক করেন। জিজ্ঞাসাবাদে জানা যায়, আনিসুর একটি মুদ্রা বিনিময় কেন্দ্রের কর্মী। সেই বিনিময় কেন্দ্রের মালিক তপন রায়। তিনি ঘোজাডাঙারই বাসিন্দা। বিএসএফের দাবি, জেরায় আনিসুর জানিয়েছে, ওই টাকা তপনের ছেলে তন্ময় রায় তাঁর হাতে দিয়েছিলেন। সেই‌ টাকা তপনের হাতে তুলে দেওয়ার কথা ছিল আনিসুরের। কিন্তু তার আগেই তাঁকে ধরে ফেলেন বিএসএফ জওয়ানরা।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশ থেকে অবৈধ ভাবে ভারতে আনা হয়েছিল ওই টাকা। ওই টাকা ভারতে আনা হচ্ছিল এখানকার মুদ্রায় বদল করার জন্য। কিন্তু তার কোনও নথি না থাকায় তা বাজেয়াপ্ত করে বিএসএফ। আনিসুরকে তুলে দেওয়া হয়েছে বসিরহাট থানার হাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন