মহিলার মৃত্যুতে ভাঙচুর নার্সিংহোমে

এ দিন বেলা ১২টা নাগাদ অবরোধ শুরু হয়। প্রায় আধ ঘণ্টা অবরোধ চলে। দত্তপুকুর থানার আইসি সুরিন্দর সিংহ পুলিশ বাহিনী নিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দত্তপুকুর শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৭ ০২:৩৭
Share:

জনরোষ: ছবি: সুদীপ ঘোষ

চিকিৎসার গাফিলতিতে এক মহিলার মৃত্যু হয়েছে— এই অভিযোগে নার্সিংহোমে চড়াও হয়ে ভাঙচুর চালালেন আত্মীয়-স্বজন, প্রতিবেশীরা। ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভও দেখায় জনতা। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে দত্তপুকুরের ময়না এলাকায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, এ দিন বেলা ১২টা নাগাদ অবরোধ শুরু হয়। প্রায় আধ ঘণ্টা অবরোধ চলে। দত্তপুকুর থানার আইসি সুরিন্দর সিংহ পুলিশ বাহিনী নিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। মৃতের পরিবারের পক্ষ থেকে থানায় কর্তব্যরত চিকিৎসক ও নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ করা হয়েছে। পুলিশ তদন্ত করছে।

পুলিশ জানায়, বারাসতের দ্বিজহরির বাসিন্দা মায়া দাস (৪৮) শুক্রবার অ্যাপেন্ডিক্স অস্ত্রোপচার করানোর জন্য নার্সিংহোমে ভর্তি হন। শনিবার সকালে অস্ত্রোপচার হয়। তারপর আর জ্ঞান ফেরেনি। চিকিৎসকেরা তাঁকে বারাসত জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেখানে গেলে চিকিৎসকেরা মায়াদেবীকে মৃত ঘোষণা করেন। এরপরেই জনতা চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে ভাঙচুর ও পথ অবরোধ করেন। বারাসত হাসপাতালের সুপার সুব্রত মণ্ডল বলেন, ‘‘কী ভাবে মহিলার মৃত্যু হল, তা জানতে তদন্ত কমিটি তৈরি হয়েছে।’’ নার্সিংহোম কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে কথা বলতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন