Coronavirus

লকডাউন ভেঙে জমায়েত, বিতর্কে বিধায়ক

দিন কয়েক আগে সান্ডেলেরবিল পঞ্চায়েতের ভেটকিয়া গ্রামের বাসিন্দা আসরাফ গাজিকে পিটিয়ে খুন করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ০২:১৯
Share:

ভিড়: তার মধ্যেই রয়েছেন দেবেশ মণ্ডল। —নিজস্ব চিত্র

লকডাউনের মধ্যে জমায়েত করে বিতর্কে জড়ালেন হিঙ্গলগঞ্জের তৃণমূল বিধায়ক দেবেশ মণ্ডল।

Advertisement

মঙ্গলবার বাঁকড়া গ্রামের ওই জমায়েতে কয়েকশো লোক জড়ো হয়েছিল। শারীরিক দূরত্ব বিধির কিছুই মানা হয়নি বলে অভিযোগ।

জেলা পুলিশ সুপার শঙ্করপ্রসাদ বাড়ুই বলেন, ‘‘বিধায়ক ওখানে গেলে কিছু লোক জড়ো হয়েছিল। বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement

দেবেশ বলেন, ‘‘সভা করা হয়নি। গ্রামে উত্তেজনা দেখা দেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যেতে হয়েছিল।’’ কিন্তু কেন এই জমায়েত?

দিন কয়েক আগে সান্ডেলেরবিল পঞ্চায়েতের ভেটকিয়া গ্রামের বাসিন্দা আসরাফ গাজিকে পিটিয়ে খুন করা হয়। ওই ঘটনায় অভিযোগ ওঠে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের উপপ্রধান জয়নাল গাজির বিরুদ্ধে।

ইতিমধ্যে ওই ঘটনায় গ্রেফতার হয়েছে পাঁচজন। কিন্তু মূল অভিযুক্ত জয়নাল অধরাই।

প্রথম দিকে দেবেশ দাবি করেছিলেন, খুনের ঘটনায় জয়নাল জড়িত নয়। এ দিনের জমায়েত থেকে অবশ্য জয়নালকে গ্রেফতারের দাবি তোলেন তিনি। তাকে দল থেকে বহিষ্কার করা হল বলেও জানান। জমায়েতে থাকা তৃণমূল নেতা ফিরোজ কামাল গাজি, সহিদুল্লা গাজিরাও তাঁকে সমর্থন করেন। কেন তিনি আগে জয়নালের পক্ষে দাঁড়িয়েছিলেন, তা নিয়ে প্রশ্ন তুলে বিধায়ককে এ দিন স্থানীয় মানুষের ক্ষোভের মুখেও পড়তে হয়।

ভিড়, জমায়েত— এত সবের মধ্যে শারীরিক দূরত্ব অবশ্য কিছুই মানা হয়নি বলে এলাকার মানুষের অভিযোগ। তাঁদের দাবি, কারও কারও মুখে মাস্ক পরা থাকলেও অধিকাংশের তা-ও ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন