Coronavirus

বাইরে বেরলেই এ বার দেখাতে হবে কার্ড

হাবড়া ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রশাসনের তরফে হাবড়া-১ ব্লকের প্রায় ৭৫ হাজার পরিবারের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে বিভিন্ন রঙের কার্ড।

Advertisement

নিজস্ব সংবাদাদাতা

হাবড়া শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ ০০:৫৭
Share:

ছবি এফপি।

কার্ড দেখালে তবেই রাস্তায়। তা-ও সপ্তাহে মাত্র দু’দিন। অন্যথা হলেই জবাবদিহি করতে হবে সংশ্লিষ্ট ব্যক্তিকে। এ বার বাজার-হাট, ব্যাঙ্ক, পোস্ট অফিস, রেশন দোকানের সামনে অবাঞ্ছিত ভিড় বন্ধ করতে এবং রাস্তায় অকারণ ঘোরাঘুরিতে লাগাম পরাতে কড়া পদক্ষেপ করল হাবড়া ব্লক প্রশাসন। এখন থেকে যে কোনও পরিবার থেকে যে কোনও একজন সপ্তাহে মাত্র দু’দিন বেরোতে পারবেন।

Advertisement

হাবড়া ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রশাসনের তরফে হাবড়া-১ ব্লকের প্রায় ৭৫ হাজার পরিবারের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে বিভিন্ন রঙের কার্ড। কার্ডে পরিবারের একজন সদস্যের নাম-ঠিকানা-ফোন নম্বর লেখা থাকছে। কার্ডে উল্লেখ থাকছে, ওই পরিবারের সদস্য সপ্তাহের কোন দু’দিন বাড়ির বাইরে বেরতে পারবেন। হাবড়ার বিডিও শুভ্র নন্দী বলেন, ‘‘বাজার-হাটে রাস্তায় ব্যাঙ্কের সামনে পুলিশ প্রশাসনের নজরদারি থাকছে। থাকছে সিভিক ভলান্টিয়ার ও স্বেচ্ছাসেবক। তাঁরা বাড়ির বাইরে যাঁরা বেরোচ্ছেন তাঁদের কার্ড খতিয়ে দেখছেন। যদি দেখা যায় কোনও ব্যক্তি কার্ডে লেখা নির্দিষ্ট দিনের বাইরে রাস্তায় বেরিয়েছেন, তখনই তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে। নিয়ম না মানলে আইনি পদক্ষেপও করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন