পঞ্চায়েত সমিতিতে অনাস্থা হাসনাবাদে

দল বিরোধী কাজের অভিযোগে দল থেকে আগেই বহিষ্কার করা হয়েছিল। এ বার অনাস্থা এনে অপসারণ করা হল তৃণমূলের টিকিটে নির্বাচিত হাসনাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি আবু সুফিয়ানকে। মঙ্গলবার ১৬-০ ব্যবধানে পাশ হয়ে যায় অনাস্থা প্রস্তাব। মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হাসনাবাদ পঞ্চায়েত সমিতিতে মোট ২৬টি আসন রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২৯ জুন ২০১৬ ০১:৪৭
Share:

দল বিরোধী কাজের অভিযোগে দল থেকে আগেই বহিষ্কার করা হয়েছিল। এ বার অনাস্থা এনে অপসারণ করা হল তৃণমূলের টিকিটে নির্বাচিত হাসনাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি আবু সুফিয়ানকে। মঙ্গলবার ১৬-০ ব্যবধানে পাশ হয়ে যায় অনাস্থা প্রস্তাব।

Advertisement

মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হাসনাবাদ পঞ্চায়েত সমিতিতে মোট ২৬টি আসন রয়েছে। গত পঞ্চায়েত নির্বাচনে সিপিএম ১৩টি, তৃণমূল ১২টি এবং কংগ্রেস ১টি আসনে জয়ী হয়েছিল। সিপিএম বোর্ড তৈরি করলে পঞ্চায়েত সমিতির সভাপতি হন জাহাঙ্গীর আলম। কিন্তু কয়েক মাস পরে তিনি খুন হয়ে যান। এর পর কংগ্রেসের সমর্থন নিয়ে বোর্ড তৈরি করে তৃণমূল। সভাপতি হন আবু সুফিয়ান। কিন্তু ১৬ জুন আবু সুফিয়ানের বিরুদ্ধে তৃণমূলেরই ১১ জন সদস্য অনাস্থা নিয়ে আসেন। তাদের সমর্থন করেন সিপিএম ৫ জন সদস্য।

হাসনাবাদ ব্লক তৃণমূলের সভাপতি এসকেন্দার গাজি বলেন, ‘‘আবু সুফিয়ানের বিরুদ্ধে দল বিরোধী কাজের অভিযোগ উঠেছে। তিনি বিধানসভা নির্বাচনে বসিরহাট উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী এটিএম আব্দুল্লার বিরুদ্ধে ভোট করেছেন। রাজ্য নেতৃত্বের অনুমতি নিয়ে দলের জেলা কমিটি তাঁকে আগেই সরিয়ে দিয়েছে। এ বার পঞ্চায়েত সমিতির সভাপতি থেকে সরানো হল।’’ যদিও আবু সুফিয়ানের দাবি, ‘‘আমার বিরুদ্ধে চক্রান্ত চলছে। দলবিরোধী কাজের কোনও প্রমাণ না দেখিয়ে সরিয়ে দেওয়া হল।’’

Advertisement

জেলা তৃণমূল সভাপতি তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘ওই পঞ্চায়েত সমিতির নতুন সভাপতি বাছতে দলীয় কমিটি করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন