হেলমেটহীন মাথা, মৃত দুই আত্মীয়

পুলিশ জানায়, কারও মাথায় হেলমেট ছিল না। মুখ্যমন্ত্রীর ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ কর্মসূচির পর থেকেই হেলমেট পরা নিয়ে সব জায়গায় কড়া পদক্ষেপ করে পুলিশ প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ০২:৫০
Share:

প্রতীকী ছবি।

মাছ-ভর্তি ম্যাটাডরের সঙ্গে মোটরবাইকের ধাক্কায় মৃত্যু হল মোটরবাইকের চালক ও আরোহীর। মঙ্গলবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবারের ১১৭ নম্বর জাতীয় সড়কের জেটিঘাট মোড়ের কাছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতদের নাম পরিতোষ মণ্ডল (৩৮) ও প্রভাকর মণ্ডল (৩৭)। পরিতোষের বাড়ি রামনগরের রায়চকে। পারুলিয়া কোস্টালের কুশবেড়িয়া গ্রামের বাসিন্দা হলেন প্রভাকর। দু’জনে সম্পর্কে ভায়রাভাই। পুলিশ দেহ উদ্ধার করে ময়না-তদন্তে পাঠিয়েছে।

পুলিশ জানায়, কারও মাথায় হেলমেট ছিল না। মুখ্যমন্ত্রীর ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ কর্মসূচির পর থেকেই হেলমেট পরা নিয়ে সব জায়গায় কড়া পদক্ষেপ করে পুলিশ প্রশাসন। হেলমেট পরা নিয়ে প্রচারও হয়। স্কুল-কলেজের ছাত্রছাত্রী থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংস্থাগুলি মানুষকে সচেতন করতে উঠেপড়ে লাগে। কিন্তু কোথায় কী? এখন প্রায়ই হেলমেটহীন বাইকই বেশি দেখা যায়।

Advertisement

সরকারের কঠোর নির্দেশ, হেলমেট না পরলে পেট্রল পাম্পে তেলও মিলবে না। কিন্তু এখন আবার হেলমেট ছাড়াও তেল মিলছে। রাস্তার মোড়ে মোড়ে হেলমেটহীন বাইক দেখলে পুলিশ ধরপাকড়ও করেছে। মাস কয়েক তা চলেছেও। কিন্তু এখন অনেকেই পুলিশ দেখলে হেলমেট মাথায় তুলছে। আর না হলে বাইকে হেলমেট ঝুলছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ১১৭ নম্বর জাতীয় সড়কের কয়েকটি মোড়ের ধারে রয়েছে দেশি বিদেশি মদের দোকান। সেখানে মদ খেয়ে হেলমেট ছাড়া বেপরোয়া ভাবে চালকেরা বাইক চালান বলে অভিযোগ। সে জন্যও দুর্ঘটনাগুলি ঘটে বলে দাবি বাসিন্দাদের।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার এক মোটরবাইকে দু’জন ছিলেন। হেলমেট তো ছিলই না, জোরে বাইক চলছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। জানা গিয়েছে, ম্যাটাডরের ধাক্কায় প্রায় ৫০ ফুট দূরে ছিটকে পড়েন পরিতোষ ও প্রভাকর। মাথার ঘিলু বেরিয়ে যায়।

হেলমেট পরা থাকলে হয় তো বোঁচে যেত ওরা, আফসোস স্থানীয় মানুষজনের।

পুলিশ জানিয়েছে, ওই দিন রাত সাড়ে ১১টা নাগাদ দু’জনে বাইকে করে ডায়মন্ড হারবার এলাকায় দিদির বাড়িতে যাবে বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন। বাইকে করে হটুগঞ্জের দিকে যাবার সময় উল্টো দিক দিয়ে আসা ম্যাটাডরে ধাক্কা মারে বাইক। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। ম্যাটাডরটি আটক করা হয়েছে। গ্রেফতার হয়েছে চালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন