Sundarban

সুন্দরবনে পুলিশ-দিদিদের হাতে ভাইফোঁটা পেলেন সহকর্মী থেকে পথশিশুরা

বোন থাকা স্বত্ত্বেও তাঁরা ফোঁটা না নিয়ে ডিউটি করে চলেছেন। অনেক পথশিশু আছে যাঁরা এই দিনটি কী তাই জানে না। সে কথা মাথায় রেখেই ঢোলাহাট থানার এই গণভাইফোঁটার উদ্যোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২০ ২০:২২
Share:

গণভাইফোঁটা। নিজস্ব চিত্র।

সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতে গণভাইফোঁটার আয়োজন করল পুলিশ। সোমবার সুন্দরবন জেলা পুলিশের ঢোলাহাট থানায় এই ভাইফোঁটার আয়োজন করা হয়। পুলিশকর্মী, সিভিক ভলান্টিয়ার থেকে শুরু করে এলাকার সাধারণ মানুষ এবং পথশিশুদের ফোঁটা দেন থানার মহিলা পুলিশকর্মীরা।

Advertisement

করোনা পরিস্থিতিতে বহু পুলিশকর্মী বাড়ি যেতে পারেননি। বোন থাকা স্বত্ত্বেও তাঁরা ফোঁটা না নিয়ে ডিউটি করে চলেছেন। অনেক পথশিশু আছে যাঁরা এই দিনটি কী তাই জানে না। সে কথা মাথায় রেখেই ঢোলাহাট থানার এই গণভাইফোঁটার উদ্যোগ।

প্রায় ৩০০ পথশিশুর পাশাপাশি এলাকার হিন্দু মুসলমান উভয় সম্প্রদায়ের মানুষকে ভাইফোঁটা দিলেন মহিলা পুলিশকর্মীরা। ফোঁটা দেওয়ার পর সবাইকে মিষ্টিমুখও করানো হয়। এ দিন পুলিশ দিদিদের হাত থেকে ফোঁটা পেয়ে ভীষণ খুশি এলাকার বাসিন্দারাও।

Advertisement

ঢোলাহাট থানার ওসি অনিন্দ্য মুখোপাধ্যায় বলেন, “এলাকার হিন্দু-মুসলমান উভয় সম্প্রদায়ের মানুষের মধ্যে সম্প্রতি বজায় রাখতেই ভাইফোঁটা দিয়েছেন মহিলা পুলিশকর্মীরা। অনেক পুলিশকর্মীই বাড়ি যেতে পারেন না, তাঁদের জন্যও থানার তরফে এই ভাইফোঁটা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন