Dowry

বধূ নির্যাতনের অভিযোগে গ্রেফতার স্বামী

অভিযোগ, বিয়ের পরে কিছু দিন সব ঠিকঠাক চলেছিল। তারপর থেকেই পম্পার উপরে শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন শুরু করেন। বাড়ি থেকে টাকা-পয়সা  আনতে বলা হত। তা ছাড়া, সুমন নেশা করেন। প্রতিবাদ করলে পম্পাকে মারধর করা হত বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

অশোকনগর শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৮ ০২:১৬
Share:

এক মহিলাকে শ্বশুরবাড়িতে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ উঠল স্বামী, শাশুড়ি ও ননদের বিরুদ্ধে । ঘটনাটি অশোকনগর থানার এজি কলোনি এলাকার।

Advertisement

মহিলা ওই মর্মে ২২ সেপ্টেম্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। তদন্তে নেমে বুধবার রাতে মহিলার স্বামীকে বাড়ি থেকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম সুমন মজুমদার। তিনি রেলের শিয়ালদহ ডিভিশনে লোকাল ট্রেনের চালক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৩ সালে নদিয়া জেলার নাকাশিপাড়ার কাঠালবেড়িয়া গ্রামের বাসিন্দা পম্পা রায়ের সঙ্গে বিয়ে হয় অশোকনগরের সুমনের। অভিযোগ, বিয়ের পরে কিছু দিন সব ঠিকঠাক চলেছিল। তারপর থেকেই পম্পার উপরে শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন শুরু করেন। বাড়ি থেকে টাকা-পয়সা আনতে বলা হত। তা ছাড়া, সুমন নেশা করেন। প্রতিবাদ করলে পম্পাকে মারধর করা হত বলে অভিযোগ। আরও নানা ভাবে নির্যাতন করা হত পম্পাকে।

Advertisement

পম্পার বাপের বাড়ির লোকজনের দাবি, বাপের বাড়ি থেকে টাকা নিয়ে আসার জন্য পম্পাকে চাপ দেওয়া হত। তাঁর শাশুড়ি খেতে দিতেন না। ভাতের থাকা ছুড়ে ফেলে দিয়েছেন কয়েকবার। পম্পার বাপের বাড়ির লোকজন সম্প্রতি সমস্যা মেটাতে আলোচনা করতে গিয়েছিলেন সুমনের বাড়িতে। তাঁদের কার্যত তাড়িয়ে দেওয়া হয়। শেষে পম্পার উপরে গয়না চুরির অপবাদও দেওয়া হয়েছিল।

পুলিশ জানিয়েছে, বাকি অভিযুক্তেরা পলাতক। খোঁজ চলছে। সুমনদের অবশ্য দাবি, মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন