অবরোধ তুলতে গিয়ে চোট পেলেন আইসি-ও

এ দিন সকাল সাড়ে ৬টা নাগাদ ভ্যাবলা স্টেশনে রেল লাইনের উপরে বসে পড়ে অবরোধ শুরু করেন বিজেপি সমর্থকেরা। ৬টা ৫৬ মিনিটের আপ হাসনাবাদ লোকাল স্টেশনে ঢুকলে অবরোধকারীরা ট্রেন ছাড়তে বাধা দেন

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ০০:৪২
Share:

বিক্ষোভ: ভ্যাবলা স্টেশনে। নিজস্ব চিত্র

বিজেপির অবরোধ তুলতে গিয়ে ট্রেনের ধাক্কা খেলেন বসিরহাট থানার আইসি প্রেমাশিস চট্টরাজ। বুধবার সকালে ভ্যাবলা স্টেশনের ঘটনা। আইসি-র পিঠে চোট লেগেছে। তবে শেষ মুহূর্তে টাল সামলে নেন তিনি। ফলে বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

Advertisement

এ দিন সকাল সাড়ে ৬টা নাগাদ ভ্যাবলা স্টেশনে রেল লাইনের উপরে বসে পড়ে অবরোধ শুরু করেন বিজেপি সমর্থকেরা। ৬টা ৫৬ মিনিটের আপ হাসনাবাদ লোকাল স্টেশনে ঢুকলে অবরোধকারীরা ট্রেন ছাড়তে বাধা দেন। কাউন্সিলর পরিমল মজুমদারের নেতৃত্বে তৃণমূল সমর্থকেরা দলীয় পতাকা নিয়ে লাইনের উপর থেকে বিজেপি সমর্থকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। ধাক্কাধাক্কি শুরু হয়। জিআরপি এবং পুলিশ এগিয়ে আসে।

বিজেপি এবং তৃণমূল সমর্থকদের লাইনের উপর থেকে সরিয়ে দিতে গিয়ে ট্রেনের ধাক্কা লাগে প্রেমাশিসের পিঠে। লাইনের উপরে পড়ে যেতে যেতেও কোনও রকমে টাল সামলে নেন তিনি। পুলিশ ভ্যাবলা থেকে ৬ জন বিজেপি কর্মীকে গ্রেফতার করে।

Advertisement

এই ঘটনা ছাড়া বসিরহাট ছিল মোটামুটি শান্তিপূর্ণ। সংখ্যায় কম হলেও বাস, গাড়ি চলেছে। অধিকাংশ দোকান ছিল বন্ধ। সরকারি দফতর, স্কুল-কলেজ খোলা ছিল।

বিজেপির জেলা পর্যবেক্ষক অজয় ঘোষ বলেন, ‘‘মানুষ বন্‌ধ সমর্থন করেছেন বলেই রাস্তাঘাট ফাঁকা। দোকানপাট অধিকাংশই বন্ধ। পুলিশ নিয়ে তৃণমূলের লোকজন সরকারি দফতর এবং স্কুল-কলেজ খুললেও মানুষ কিন্তু বিজেপিকে সমর্থন করেছেন।’’

অন্য দিকে, বসিরহাট দক্ষিণের বিধায়ক দীপেন্দু বিশ্বাস বলেন, ‘‘মানুষ বন্‌ধ প্রত্যাখ্যান করেছেন বলেই বেশি বেশি করে বিভিন্ন দফতরে কাজে যোগ দিয়েছেন। বাস ও ট্রেন চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন