Barasat

তৃণমূলের মঞ্চে ইউনিফর্ম পরেই সংবর্ধনা পুলিশের, প্রশ্নের মুখে বারাসতের আইসি

শুক্রবার বারাসতের হরিতলা কেবি বোস রোডে প্রয়াত প্রদ্যুৎ ভট্টাচার্যের স্মরণসভার আয়োজন করে তৃণমূল হকার্স ইউনিয়ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ২৩:৪৩
Share:

মঞ্চে বারাসত থানার আইসি। নিজস্ব চিত্র।

বারাসতের প্রয়াত প্রাক্তন কাউন্সিলর প্রদ্যুৎ ভট্টাচার্যের স্মরণে এক সভার আয়োজন করা হল হরিতলা মোড়ে। সেই অনুষ্ঠানে ইউনিফর্ম পরে মঞ্চে উঠে বিতর্ক বাড়ালেন বারাসত থানার আই সি দীপঙ্কর ভট্টাচার্য।

Advertisement

শুক্রবার বারাসতের হরিতলা কেবি বোস রোডে প্রয়াত প্রদ্যুৎ ভট্টাচার্যের স্মরণসভার আয়োজন করে তৃণমূল হকার্স ইউনিয়ন। গত বছর বাঁকুড়ার বাড়ি থেকে ফেরার পথে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় প্রদ্যুৎবাবু ও তাঁর ভাইয়ের। এই সভায় উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনার জেলা কো-অর্ডিনেটর নারায়ণ গোস্বামী, জেলা তৃণমূলের মুখপাত্র রথীন ঘোষ-সহ বহু বিশিষ্ট ব্যক্তিত্বরা। প্রদ্যুৎবাবুর মাটির আবক্ষ মূর্তির উন্মোচন হয় ওই অনুষ্ঠানে।

কিন্তু রাজনৈতিক মঞ্চে কেন বারাসত থানার আইসি তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। যদিও আইসি দাবি করেছেন, ওই অনুষ্ঠান অরাজনৈতিক। তবে রাজনৈতিক মহল বিষয়টি মোটেও ভাল ভাবে দেখছে না। তাদের মতে, এই ঘটনা নিন্দনীয়।

Advertisement

বিজেপির জেলা সভাপতি শঙ্কর চ্যাটার্জির অভিযোগ, এ বিষয়ে অবাক হওয়ার কিছু নেই। পুলিশ আর তৃণমূল ভাই ভাই। একে অপরের পরিপূরক। তিনি আরও বলেন, “কিছু দিন আগে একটি রক্তদান শিবিরে অরাজনৈতিক ভাবে দত্তপুকুর থানার আইসি মানস চক্রবর্তী উপস্থিত ছিলেন। সে কারণে তাঁকে সাসপেন্ড করা হয়েছিল। তা হলে বারাসত থানার আইসি-র শাস্তি কেন হবে না।” অন্যদিকে বারাসতের বামফ্রন্ট নেতা সঞ্জীব চট্টোপাধ্যায় এই ঘটনার নিন্দা করেন। তবে এ প্রসঙ্গে তৃণমূলের বেশ কয়েক জন নেতৃত্বের দাবি, তাঁরা মঞ্চে বারাসত থানার আইসি-কে দেখেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন