TMC

TMC Inner Clash: পূর্ত দফতরের রাস্তায় ড্রেন নির্মাণ ঘিরে বাগদায় প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

বাগদা ব্লক অফিসের সামনে পূর্ত দফতরের তৈরি রাস্তায় ড্রেন নির্মাণের বরাত পেয়েছিল ‘ঘোষ কনস্ট্রাকশন’ নামে একটি সংস্থা। তা নিয়েই গোলমাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাগদা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ২০:০৯
Share:

এই ঘটনা নিয়ে সুর চড়িয়েছে বিজেপিও নিজস্ব চিত্র।

পূর্ত দফতরের রাস্তায় ড্রেন নির্মাণের কাজে বাধা দেওয়া নিয়ে তৃণমূলের পঞ্চায়েত সমিতির সভাপতি ও অঞ্চল সভাপতির মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এল উত্তর ২৪ পরগনার বাগদায়। এই ঘটনায় সুর চড়িয়েছে বিজেপিও

Advertisement

বাগদা ব্লক অফিসের সামনে পূর্ত দফতরের তৈরি রাস্তায় ড্রেন নির্মাণের বরাত পেয়েছিল ‘ঘোষ কনস্ট্রাকশন’ নামে একটি সংস্থা। কিন্তু বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায় কাজ শুরু করতে দেননি বলে অভিযোগ। সম্প্রতি কাজ শুরু করতে গেলে গোপা পুলিশের ভয় দেখান, এমনকি মিস্ত্রিদের মারধর করা হয় বলেও অভিযোগ তোলে নির্মাণকারী সংস্থা। মঙ্গলবার বাগদার তৃণমূল অঞ্চল সভাপতি ও বাগদা যুব তৃণমূল সভাপতির দ্বারস্থ হয়ে নির্মাণকারী সংস্থা কাজ শুরু করে বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে নির্মাণকারী সংস্থার তরফে শুভজিৎ ঘোষ বলেন, ‘‘কাজ করতে দেওয়া হচ্ছিল না। পঞ্চায়েত সমিতির সভাপতি বার বার তাঁর সঙ্গে দেখা করতে বলেন। ভোটের আগে দলের ছেলেদের জামাকাপড় দিতে বলেন।’’ এই বিষয়ে বাগদার তৃণমূল অঞ্চল সভাপতি তথা গ্রাম পঞ্চায়েত সদস্য সঞ্জিৎ সরদার অভিযোগ করে বলেন, ‘‘পরোক্ষভাবে পঞ্চায়েত সমিতির সভাপতি টাকা চেয়েছেন। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে মাথায় রেখে কাজটা করতে চাইছি। এটা ঠিক নয়।’’ অন্য দিকে এই বিষয়ে গোপা বলেন, ‘‘আমি এই চেয়ারে বসে অসৎ পথে কারও কাছ থেকে এক টাকা নিয়েছি সে কথা কেউ বলতে পারবে না। প্রমাণ করে দেখাক যে আমি টাকা চেয়েছি। মমতা বন্দ্যোপাধ্যায় আমার মা। তাঁর নীতি কী ভাবে মানতে হয় আমরা জানি। ১৯৯৮ সাল থেকে তৃণমূল করি। অসৎকে কখনও সমর্থন করব না।’’ তবে গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়ে কিছু বলতে চাননি তাঁরা।

Advertisement

এই ঘটনা নিয়ে সুর চড়িয়েছে বিজেপিও। বাগদা বিজেপি-র ১ নম্বর মণ্ডল সভাপতি সুজয় কুমার বিশ্বাস বলেন, ‘‘যদি এই বিষয়ে আর্থিক লেনদেন হয় তা হলে অন্যায়। আমরা চাই কাজটা সুষ্ঠুভাবে হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন