Hingalganj

তৃণমূল করা ভ্রাতৃবধূর অভিযোগে আইএসএফ নেতা গ্রেফতার! হিঙ্গলগঞ্জে রাজনৈতিক চাপানউতর

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, রবিউলের ভাইয়ের নাম ইকবাল আহমেদ ওরফে মুকুল। অভিযোগ, মঙ্গলবার বিকেলে মুকুলের বাড়িতে ‘চড়াও হন’ রবিউল এবং তাঁর স্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হিঙ্গলগঞ্জ শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৬:১২
Share:

—প্রতীকী চিত্র।

দুই ভাইয়ের মধ্যে চরম বিবাদ। ভাইয়ের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে দাদাকে গ্রেফতার করল পুলিশ। পারিবারিক এই গন্ডগোলে লেগেছে রাজনীতির রং। উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জের ঘটনা। ধৃতের নাম রবিউল ইসলাম। তিনি আইএসএফ নেতা বলে স্থানীয় সূত্রে খবর। হিঙ্গলগঞ্জ থানার বাঁকড়া গ্রামের বাসিন্দা রবিউলকে বুধবার বসিরহাট আদালতে পাঠায় পুলিশ।

Advertisement

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, রবিউলের ভাইয়ের নাম ইকবাল আহমেদ ওরফে মুকুল। অভিযোগ, মঙ্গলবার বিকেলে মুকুলের বাড়িতে ‘চড়াও হন’ রবিউল এবং তাঁর স্ত্রী। দুই ভাইয়ের মধ্যে মারামারির ঘটনার খবর পেয়ে হিঙ্গলগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে রবিউলকে আটক করে। তার পরে মঙ্গলবার রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মুকুলের স্ত্রী আরুফা বিবি। তিনি আবার তৃণমূলের পঞ্চায়েত সদস্য। আরুফার অভিযোগ, রবিউল বন্দুক নিয়ে তাঁদের হুমকি দেন। স্ত্রীর সঙ্গে মিলে বাড়িতে চড়াও হয়ে মারধর করেন। পুলিশ অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করেছে রবিউলকে।

অন্য দিকে, রবিউলের গ্রেফতারি খবর পেয়ে মঙ্গলবার গভীর রাতে হিঙ্গলগঞ্জ থানায় যান আইএসএফ নেতৃত্ব। রবিউলের স্ত্রী আঞ্জুয়ারা বিবি বলেন, ‘‘আমার স্বামী মুকুলের বাড়িতেই যায়নি ওই দিন। আগে তৃণমূল করত। এখন আইএসএফ করে বলে ওকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে।’’ আঞ্জুয়ারার আরও অভিযোগ, কিছু দিন আগে মুকুলের বাড়িতে বোমা বাঁধতে গিয়ে বোমা ফেটে এক জনের মৃত্যু। মুকুল গ্রেফতারও হয়েছিল। ওর জামিন করাতে অনেক টাকা খরচ করি আমরা। এখনও সেই টাকা পাইনি।’’ সেই টাকা নিয়ে দুই ভাইয়ের মধ্যে অশান্তি কি না, তা স্পষ্ট করেননি তিনি। তবে এই ঘটনায় শোরগোল শুরু হয়েছে এলাকায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন