South 24 Pargana

আলোর উৎসবে বাজি ব্রাত্যই রইল বারুইপুর থেকে সুন্দরবন

বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (জোনাল) ইন্দ্রজিৎ বসু বলেন "সাধারণ মানুষ অনেক সচেতন হয়েছেন। আজ জেলায় প্রকাশ্যে বাজি ফাটানোর ঘটনা নেই বললেই চলে।"

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দক্ষিণ ২৪ পরগনা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৯:৫০
Share:

প্রায় বাজি ছাড়া আলোর উৎসব দক্ষিণ ২৪ পরগনায়। নিজস্ব চিত্র।

করোনা পরিস্থিতিতে বাজি বিক্রি রুখতে টানা ৫ দিনের পুলিশি অভিযানের সাফল্য মিলল। বলা যায়, বাজি ছাড়াই দীপাবলি পালন করলেন দক্ষিণ ২৪ পরগনা জেলার বাসিন্দারা। মাটির প্রদীপ, বিভিন্ন রকম মোমবাতি ও রঙিন আলো জ্বালিয়েই আলোর উৎসবে মাতলেন জেলাবাসী।

Advertisement

শনিবার সন্ধে পর্যন্ত পাড়ায় পাড়ায় টহলদারি চালান পুলিশকর্মী এবং সিভিক ভলেন্টিয়াররা। বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (জোনাল) ইন্দ্রজিৎ বসু বলেন "সাধারণ মানুষ অনেক সচেতন হয়েছেন। আজ জেলায় প্রকাশ্যে বাজি ফাটানোর ঘটনা নেই বললেই চলে।"

জেলার বারুইপুর, সুন্দরবন এবং ডায়মন্ড হারবারেও পুলিশ বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে প্রচুর বাজি বাজেয়াপ্ত করে। মাইকিং করেও সব জায়গায় সচেতনতা বাড়ানোর চেষ্টা চালায় প্রশাসন। শনিবার তার ফল মিলল। জেলার প্রায় সব এলাকাতেই বাজি ছাড়া উদযাপিত হল দীপাবলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন