সাগরে কংগ্রেসের আক্রান্ত পরিবারের পাশে বাম প্রার্থী

গতকালই ঘোষণা হয়েছে বামেদের প্রার্থী তালিকা। মঙ্গলবার থেকেই এলাকায় রাজনৈতিক ভাবে আক্রান্তদের পাশে দাঁড়াতে শুরু করলেন সাগরে বিধানসভায় বাম প্রার্থী অসীম মণ্ডল। এ বার ভোটে নতুন মুখ অসীমবাবু এ দিন সাগরে আক্রান্ত কংগ্রেস নেতা ও তাঁর স্ত্রীর সঙ্গে দেখা করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাগর শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৬ ০১:৫৫
Share:

গতকালই ঘোষণা হয়েছে বামেদের প্রার্থী তালিকা। মঙ্গলবার থেকেই এলাকায় রাজনৈতিক ভাবে আক্রান্তদের পাশে দাঁড়াতে শুরু করলেন সাগরে বিধানসভায় বাম প্রার্থী অসীম মণ্ডল। এ বার ভোটে নতুন মুখ অসীমবাবু এ দিন সাগরে আক্রান্ত কংগ্রেস নেতা ও তাঁর স্ত্রীর সঙ্গে দেখা করেন। দোষীদের গ্রেফতারের দাবি এবং পরিবারটির নিরাপত্তার দাবিও তোলেন।

Advertisement

অসীমবাবু বলেন, ‘‘এ ভাবে এলাকায় সন্ত্রাস করে ভোটারদের ভয় দেখানো হচ্ছে। ওই কংগ্রেস পরিবারের নিরাপত্তার দায়িত্ব নিতে হবে পুলিশকে। আমরা নির্বাচন কমিশনের কাছেও সে কথাই জানিয়েছি।’’ ওই পরিবার সূত্রে দাবি করা হয়েছে, এ দিন সকাল থেকেও অভিযুক্তদের সাগরেদরা এলাকায় তাদের উপরে নজর রেখেছে এবং নানা সময়ে হুমকি উড়ে এসেছে।

প্রহৃত কংগ্রেস নেতার স্ত্রী কথায়, ‘‘এখনও চিকিৎসার জন্য যেতে হচ্ছে হাসপাতালে। তবে সে জন্য যে সমস্ত লোকজন এগিয়ে আসছিলেন, তাঁদের বলে দেওয়া হয়েছে, আমাদের পরিবারের পাশে না দাঁড়াতে। বাম প্রার্থী আশ্বাস দিয়েছেন, কিন্তু তা-ও নিরাপত্তার অভাব বোধ করছি।’’

Advertisement

যদিও স্থানীয় তৃণমূল সূত্রে এ সব অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। সাগরের তৃণমূল প্রার্থী বঙ্কিম হাজরা বলেন, ‘‘সাগরে তো কংগ্রেস প্রায় নিশ্চিহ্ন। সে কারণে এ সব মিথ্যা অভিযোগ তুলে তৃণমূলকে বদনাম করার চেষ্টা করছে। আইন আইনের পথে চলবে।’’ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) চন্দ্রশেখর বর্ধন ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তাঁর কথায়, ‘‘অভিযোগ পেয়েছি। পুলিশ ঠিক সময়ে ব্যবস্থা নেবে।’’ তবে ঘটনার পর প্রায় ৭২ ঘণ্টা কেটে গেলেও এখনও কোনও অভিযুক্ত গ্রেফতার হয়নি। এলাকা থেকে রক্তমাখা পোশাকও পুলিশ নিজেদের হেফাজতে নেয়নি। ওই কংগ্রেস নেতার খোয়া যাওয়া গুরুত্বপূর্ণ নথি, শংসাপত্র, পরিচয়পত্র এখনও উদ্ধার হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন