জাতীয় সড়কের ধারে মদের দোকান

সরতে চেয়ে আবেদন ব্যবসায়ীর

কাকদ্বীপে বড় রাস্তার ধার থেকে মদের দোকান সরিয়ে নেওয়ার আবেদন পড়তে শুরু করল আবগারি দফতরে।মহকুমার চারটি ব্লকে মোট ২৫টি মদের দোকান রয়েছে। তার মধ্যে ১৫টি পড়েছে জাতীয় সড়কের ধারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৭ ০২:২৮
Share:

কাকদ্বীপে বড় রাস্তার ধার থেকে মদের দোকান সরিয়ে নেওয়ার আবেদন পড়তে শুরু করল আবগারি দফতরে।

Advertisement

মহকুমার চারটি ব্লকে মোট ২৫টি মদের দোকান রয়েছে। তার মধ্যে ১৫টি পড়েছে জাতীয় সড়কের ধারে। মহকুমা আবগারি কমিশনার প্রভাসচন্দ্র বালা জানিয়েছেন, সব দোকানকেই জানিয়ে দেওয়া হয়েছে, সেগুলি সরিয়ে নেওয়ার জন্য আবেদন করতে। শুক্রবারের মধ্যে ৪টি আবেদনপত্র জমা পড়েছে।

আবগারি অফিসারদের কাছ থেকে জানা গিয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশ থাকলেও মহকুমা স্তরে এখনও রাস্তার ধারের মদের দোকান বন্ধ করে দেওয়ার কোনও নির্দেশ আসেনি। নির্দেশ এলেই সেগুলি বন্ধ করা হবে বলেও জানিয়েছেন তাঁরা। সুপ্রিম কোর্টের নির্দেশের খবর পেয়ে মালিকেরা নিজেরাই সেগুলি বন্ধ করে দিয়েছিলেন। বৃহস্পতিবার থেকে নিজেরাই আবার সেগুলি খুলতে শুরু করেছেন।

Advertisement

উত্তর ২৪ পরগনার উপর দিয়ে যাওয়া ৩৪ এবং ৩৫ নম্বর জাতীয় সড়কের ধারের অনেক দোকানের মালিকও সরতে চেয়ে আবেদন করা শুরু করেছেন বলে আবগারি দফতর সূত্রের খবর।

অন্য দিকে, জাতীয় সড়কের পাশে মদের দোকান কয়েক দিন বন্ধ থাকার পরে বৃহস্পতিবার থেকে আবার খোলা হয়েছে ডায়মন্ড হারবারে। আবগারি দফতর ১১৭ নম্বর জাতীয় সড়কের পাশে মদ দোকানের মালিকদের নিয়ে সভা ডেকেছিল। ওই সভায় বলা হয়েছে, মদ দোকান করার জমি না পাওয়া পর্যন্ত সাময়িক ভাবে দোকান খোলার মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে।

ডায়মন্ড হারবার মহকুমায় প্রায় ৩৫টি দোকানের মধ্যে ১২-১৩টি দোকান জাতীয় সড়কের পাশে। ওই ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে আবগারি দফতর জানিয়েছে, তাঁরা দোকান করার জমির সন্ধান পেলে যাতে দ্রুত ঘর নির্মাণ করা যায়, সে ব্যাপারে সমস্ত রকম উদ্যোগ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন