বনগাঁয় অলকেশ, বারাসতে হরিপদ বিশ্বাস

লোকসভা ভোটে বনগাঁ কেন্দ্র থেকে বাম প্রার্থী হিসেবে শুক্রবার নদিয়ার কল্যাণীর সিপিএম নেতা  অলকেশ দাসের নাম ঘোষণা করা হল। ৫৫ বছর বয়সী অলকেশ এর আগে নদিয়ার নবদ্বীপ কেন্দ্রের দু’বারের সাংসদ ছিলেন

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৯ ০২:৪৯
Share:

অলকেশ, হরিপদ।

লোকসভা ভোটে বনগাঁ কেন্দ্র থেকে বাম প্রার্থী হিসেবে শুক্রবার নদিয়ার কল্যাণীর সিপিএম নেতা অলকেশ দাসের নাম ঘোষণা করা হল। ৫৫ বছর বয়সী অলকেশ এর আগে নদিয়ার নবদ্বীপ কেন্দ্রের দু’বারের সাংসদ ছিলেন। ২০০৩ সালে তিনি প্রথমবার উপনির্বাচনে জয়ী হয়েছিলেন। পরের বছরই লোকসভায় ওই কেন্দ্র থেকে তৃণমূল নেত্রী নীলিমা নাগকে পরাজিত করে সাংসদ হন।

Advertisement

মতুয়া ভোট কী প্রভাব ফেলবে তাঁর কেন্দ্রে?

অলকেশ বলেন, ‘‘বড়মাকে শ্রদ্ধা জানাতে যত মতুয়া ভক্তের যাওয়ার কথা ছিল তা যাননি। মতুয়াদের নিয়ে তৃণমূল ও বিজেপির রাজনীতিতে মতুয়ারা তাদের প্রতি বিরূপ হয়ে পড়েছেন।’’

Advertisement

বারাসত লোকসভা কেন্দ্রে বামেদের প্রার্থী হয়েছেন ফরওয়ার্ড ব্লকের হরিপদ বিশ্বাস। শ্যামনগরের বাসিন্দা হরিপদ জগদ্দল বিধানসভার প্রাক্তন বিধায়ক। বর্তমানে তিনি দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য। মতুয়া ঠাকুরবাড়ির সঙ্গে অতীতে তাঁর নিবিড় যোগাযোগ ছিল।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

বসিরহাট কেন্দ্র থেকে বাম প্রার্থী হয়েছেন সিপিআই এর পল্লব সেনগুপ্ত। উত্তরপাড়ার বাসিন্দা পল্লব ছাত্র যুব আন্দোলন থেকে উঠে আসা কর্মী। একটা সময় দিল্লিতে কাটিয়েছেন। সাংবাদিকতা নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন