নতুন মুখ ডায়মন্ড হারবারে

তরুণ তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি আর এক তরুণ মুখকে ময়দানে নামাল সিপিএম। ডায়মন্ডহারবার কেন্দ্রে এবারের বাম প্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৯ ০২:৪৪
Share:

ফুয়াদ হালিম

তরুণ তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি আর এক তরুণ মুখকে ময়দানে নামাল সিপিএম। ডায়মন্ডহারবার কেন্দ্রে এবারের বাম প্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম। আর পুরোন মাঠে নামানো হল পোড়খাওয়া প্রাক্তন মন্ত্রীকে। জয়নগর লোকসভা কেন্দ্রের প্রার্থী বামফ্রন্টের শরিক আরএসপির সুভাষ নস্কর। তিনি প্রাক্তন মন্ত্রী।

Advertisement

গত বিধানসভায় গোসাবা কেন্দ্র থেকে পরাজিত হয়েছিলেন। রাজনৈতিক জীবনের দ্বিতীয় বার নির্বাচনের লড়াইতে নেমেছেন ফুয়াদ। প্রথমবার পুর নির্বাচনে লড়াই করেছিলেন। ফুয়াদ বিধানসভার প্রাক্তন স্পিকার প্রয়াত সিপিএম নেতা হাসিম আব্দুল হালিমের ছেলে। দক্ষিণ ২৪ পরগনার রাজনৈতিক মেরুকরণে ত্রিমুখী
লড়াই হচ্ছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

আগের বারের জেতা দুই আসন রায়গঞ্জ ও মুর্শিদাবাদে জয়ী দুই প্রার্থীর নাম আগেই ঘোষণা করেছিল বামফ্রন্ট। শুক্রবার তার সঙ্গেই আরও ২৩টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কংগ্রেসের সঙ্গে সমঝোতার পথ খোলা রেখেই সব মিলিয়ে ২৫টি আসনের প্রার্থীতালিকা ঘোষণা করল বামেরা। তবে এখানেই শেষ নয়, আরও কিছু আসনে প্রার্থী দিতে পারে বামেরা, এমনটাই জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান।

বেশ কয়েক দিন ধরেই টানাপড়েন চলছে। সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্রের সঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের আলোচনা চলছে আসন সমঝোতা নিয়ে। প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু যে বিবৃতি দিয়েছেন, তাতেও এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। বিমানবাবুর বক্তব্য, তৃণমূল-ও বিজেপি বিরোধী ভোট যাতে ভাগাভাগি না হয়, সেটা রুখতেই ওই আসন সমঝোতার সিদ্ধান্ত নিয়েছে দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন