Crime

ভিড়ের সুযোগে ট্রেনে কেপমারি! ঝিলে ঝাঁপ দিলেও অভিযুক্তকে ধরে পুলিশে দিলেন যাত্রীরা

সোমবার বিকেলে দক্ষিণ বারাসত স্টেশনে আসা একটি ডাউন ট্রেনে কেপমারির অভিযোগে এক যুবককে জিআরপির হাতে তুলে দেন ট্রেনযাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৪:৩৬
Share:

কেপমারির অভিযোগে আগেও অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে দাবি। প্রতীকী ছবি।

ভিড়ের সুযোগে লোকাল ট্রেনে মোবাইল ছিনতাই করেছিলেন। এর পর গণপিটুনির ভয়ে চলন্ত ট্রেন থেকেই একটি ঝিলে ঝাঁপ দেন। তবে ঝিল থেকে তাঁকে টেনে তোলেন ট্রেনের যাত্রীরা। সোমবার বিকেলে দক্ষিণ বারাসত স্টেশনে আসা একটি ডাউন ট্রেনে কেপমারির অভিযোগে ওই যুবককে জিআরপির হাতে তুলে দেন তাঁরা। অভিযুক্তকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে হাজির করানো হবে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শিয়ালদহ দক্ষিণ শাখার দক্ষিণ বারাসত স্টেশনের কাছে বাবু শেখ নামে এক যুবককে কেপমারির অভিযোগে গ্রেফতার করেছে বারুইপুর জিআরপি। মুর্শিদাবাদ জেলার লালগোলার বাসিন্দা বাবুর কাছ থেকে একটি মোবাইল উদ্ধার হয়েছে বলে দাবি। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৯৯ এবং ৪০২ ধারায় মামলা রুজু করেছে পুলিশ৷ মঙ্গলবার তাঁকে শিয়ালদহ আদালতে হাজির করানো হয়েছে৷

প্রত্যক্ষাদর্শীদের দাবি, সোমবার বিকেল লোকাল ট্রেনের পরিষেবা স্বাভাবিক না থাকায় প্রচন্ড ভিড় ছিল ট্রেনে৷ সেই সুযোগেই এক ব্যক্তির মোবাইল ছিনতাই করেন অভিযুক্ত যুবক৷ দক্ষিণ বারাসত স্টেশনের কাছে কেপমারি ধরা পড়ে যায়৷ স্টেশনে ঢোকার আগেই চলন্ত ট্রেন থেকে রেল লাইনের পাশের ঝিলে ঝাঁপ মারেন অভিযুক্ত৷ ট্রেনটি স্টেশনে ঢুকতেই কামরা থেকে নেমে ঝিলপাড়ে জড়ো হন রেলযাত্রীরা৷ এর পর কয়েক জন রেলযাত্রী নেমে পড়েন ওই ঝিলে৷ তাঁরাই সাঁতরে অভিযুক্তকে ধরে ঝিল থেকে টেনে তোলেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ৷ পরে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

Advertisement

ট্রেনযাত্রীদের দাবি, হাতেনাতে ধরা পড়ে গণপিটুনির ভয়ে চলন্ত ট্রেন থেকেই ঝিলে ঝাঁপ দেন অভিযুক্ত। হোসেন মণ্ডল নামে এক রেলযাত্রী বলেন, ‘‘৫টা ২৮ মিনিটের ডাউন ট্রেন লেট ছিল। সেটি থেকেই এক পকেটমার ছুটে এসে ঝিলে ঝাঁপায়। মোবাইল চুরি করেই ঝিলে নেমেছিল সে। তবে ঝিলের চার দিক ঘেরাও করে একে টেনে তুলে মারধরের পর আরপিএফের হাতে তুলে দেওয়া হয়েছে।’’

পুলিশ সূত্রের দাবি, আদতে লালগোলার বাসিন্দা হলেও দক্ষিণ বারাসত এলাকায় শ্বশুরবাড়িতে থাকেন অভিযুক্ত৷ মাঝেমধ্যেই ট্রেনে ছিনতাই করেন তিনি। সে জন্য এর আগেও তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন