Mountaineer

উত্তরকাশীতে তুষারধসে মৃত নিউ ব্যারাকপুরের অভিযাত্রী, মঙ্গলে দেহ ফিরছে বাড়িতে

সোমবার সন্দীপের পরিবারের সঙ্গে কথা বলেন জেলা প্রশাসনের আধিকারিকরা। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার মৃতদেহ আসবে দমদম বিমানবন্দরে। সেখান থেকে বাড়িতে নিয়ে যাওয়া হবে সন্দীপের দেহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৭:৩৭
Share:

সন্দীপ সরকার। — নিজস্ব চিত্র।

তুষারধসে উত্তরাখণ্ডের উত্তরকাশীতে মৃত্যু হয়েছে এ রাজ্যের তিন অভিযাত্রীর। তাঁদের মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনার নিউ ব্যারাকপুর থানার কামারগাতি এলাকার সন্দীপ সরকার। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্দীপের দেহ পৌঁছবে তাঁর কামারগাতির বাড়িতে।

Advertisement

সোমবার সন্দীপের পরিবারের সঙ্গে কথা বলেন জেলা প্রশাসনের আধিকারিকেরা। পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার মৃতদেহ আসবে দমদম বিমানবন্দরে। সেখান থেকে বাড়িতে নিয়ে যাওয়া হবে সন্দীপের দেহ। পরিবার সূত্রে আরও জানা গিয়েছে, গত ১১ সেপ্টেম্বর ৪১ জনের একটি দল রওনা দিয়েছিল উত্তরাখণ্ডের উদ্দেশে। সেখানে ‘দ্রৌপদী কা ডান্ডা ২’ শৃঙ্গে তাঁদের প্রশিক্ষণ নেওয়ার কথা ছিল। কিন্তু তুষারধসে সেই দলের কয়েক জন সদস্য হারিয়ে গিয়েছিলেন। ৯ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। আগামী ১২ অক্টোবর সন্দীপের বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু গত ৫ অক্টোবর তাঁর পরিবার মৃত্যুসংবাদ পায়।

দীর্ঘ দিন ধরেই পর্বতারোহণ এবং ট্রেকিংয়ের প্রশিক্ষণ নিচ্ছিলেন সন্দীপ। তাঁর ছোটবেলার বন্ধু মনোজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘উত্তরকাশীর একটি সংস্থার সঙ্গে ও গিয়েছিল প্রশিক্ষণ নিতে। ৪ অক্টোবর তুষারধসের মুখে পড়ে দলটি। সকাল সওয়া ৮টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। তখন ওদের দলটি শৃঙ্গ থেকে মাত্র ১০০ মিটার দূরে ছিল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন