Murder

অনুপম হত্যায় চার্জ গঠন হল সাড়ে ছয় মাসের মাথায়, নভেম্বর থেকে শুরু হতে চলেছে শুনানি

অভিযুক্ত সঞ্জীব পণ্ডিত এবং জিয়ারুল মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে খুন এবং অপরাধমূলক ষড়যন্ত্রের ধারায়। আর এক অভিযুক্ত অমিত পণ্ডিতের বিরুদ্ধে অভিযোগ খুন এবং অস্ত্র আইনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৮
Share:

অনুপম দত্ত খুনে গঠন করা হল চার্জ। — ফাইল চিত্র।

সাড়ে ছয় মাসের মাথায় চার্জ গঠন করা হল উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনুপম দত্ত হত্যা মামলার। শুক্রবার ব্যারাকপুরের তৃতীয় অতিরিক্ত জেলা বিচারক অরূপ রায়ের এজলাসে ওই মামলার চার্জ গঠন করা হয়। পুজোর পর নভেম্বর মাস থেকে শুনানি শুরু হবে ওই মামলার।

Advertisement

অনুপম হত্যায় অভিযুক্ত সঞ্জীব পণ্ডিত এবং জিয়ারুল মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে খুন এবং অপরাধমূলক ষড়যন্ত্রের ধারায়। পাশাপাশি, আরও এক অভিযুক্ত অমিত পণ্ডিতের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে খুন এবং অস্ত্র আইনে। গত ১৩ মার্চ খুন হয়েছিলেন অনুপম। ওই হত্যাকাণ্ডে ধৃতদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছিল ৯০ দিনের মাথায়। শুক্রবার ওই মামলার চার্জ গঠন করা হল। এর পর পুজোর পর ১৪ নভেম্বর থেকে শুরু হবে ওই মামলার শুনানি।

এর আগে চার্জ গঠন করার দিন স্থির করা হয়েছিল গত ২৬ সেপ্টেম্বর এবং ২৮ সেপ্টেম্বর। কিন্তু নিজেদের আইনজীবী নিয়োগ করা নিয়ে অভিযুক্তদের টানাপড়েনের জেরে দু’দিনই থমকে গিয়েছিল সেই প্রক্রিয়া। এর পর জেলা লিগাল এডের মাধ্যমে নিয়োগ করা হয় অভিযুক্তদের আইনজীবী। সেই আইনজীবীর উপস্থিতিতেই শুক্রবার ওই হত্যাকাণ্ডে চার্জ গঠিত হল। এজলাসে ছিলেন বিশেষ সরকারি আইনজীবী সত্যব্রত দাস। গত ১৩ মার্চ সন্ধ্য়ায় খুব কাছ থেকে গুলি করে খুন করা হয়েছিল অনুপমকে। তার জেরে উত্তাল হয়ে ওঠে এলাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন