তল্লাশি চালিয়ে তাজা বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেফতার ২

ধৃত সাইদ হুসেন পেয়াদা (৩৫) ও একবাল পেয়াদা (৩০) লক্ষীনারায়ণপুর এলাকার বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাকদ্বীপ শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ১৬:৫৫
Share:

উদ্ধার হওয়া বোমা-গুলি। নিজস্ব চিত্র।

বোমা উদ্ধারে সাফল্য সুন্দরবন পুলিশের। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে একটি বাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর তাজা বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে ঢোলাহাট থানার পুলিশ। এই ঘটনায় বাড়ির মালিক-সহ আরও এক জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত সাইদ হুসেন পেয়াদা (৩৫) ও একবাল পেয়াদা (৩০) লক্ষীনারায়ণপুর এলাকার বাসিন্দা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে এলাকায় দুষ্কৃতীদের দৌরাত্ম্যের খবর আসছিল। গোপনে বোমা বিক্রির কথাও জানিয়েছিলেন স্থানীয়রা। তখনই তদন্তে নেমে সাইদ হুসেন পেয়াদার নাম জানতে পারে পুলিশ। সাইদ হুসেনের বিরুদ্ধে একাধিক অপরাধমূলক কাজে জড়িত থাকার তথ্যও হাতে আসে। কিন্তু সে এলাকা ছেড়ে অন্যত্র গা ঢাকা দিয়ে থাকায় তার খোঁজ পাওয়া যাচ্ছিল না।

এরপর গোপন সূত্রে পুলিশ জানতে পারে, বোমা বিক্রি করতে লক্ষীনারায়ণপুরে নিজের বাড়িতে এসেছে সাইদ। তড়িঘড়ি বৃহস্পতিবার গভীর রাতে সাইদের বাড়িতে হানা দিয়ে ৩০টি তাজা বোমা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে ঢোলাহাট থানার পুলিশ। হাতেনাতে ধরা পড়ে সাইদ হুসেন পেয়াদা ও তার ভাই একবাল পেয়াদা। ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। শুক্রবার দু’জনকেই কাকদ্বীপ মহকুমা আদালতে তোলা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন