মরা মুরগি-কাণ্ডে গ্রেফতার আরও ১

ধৃতের নাম নেপাল চৌধুরী। বাড়ি সোনারপুর থানার রেনিয়া গ্রামে। সোনারপুর এবং বাদুড়িয়া থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে নেপালকে ধরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাদুড়িয়া শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৮ ০০:০০
Share:

পুলিশের-জালে: নেপাল। সোমবার তোলা নিজস্ব চিত্র

ফর্মালিন মিশিয়ে মরা মুরগির মাংস বিক্রি চক্রের অন্যতম পান্ডাকে রবিবার রাতে সোনারপুর থেকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম নেপাল চৌধুরী। বাড়ি সোনারপুর থানার রেনিয়া গ্রামে। সোনারপুর এবং বাদুড়িয়া থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে নেপালকে ধরে। এই নিয়ে মরা মুরগি কাণ্ডে এ পর্যন্ত ধরা পড়ল ৯ জন।

Advertisement

পুলিশের দাবি, মরা মুরগি কাণ্ডে বাদুড়িয়ার আরসুলা গ্রাম থেকে চক্রের পান্ডা মনিরুল গাজিকে গ্রেফতারের পরে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করা হয়। যা থেকে এই বেআইনি কারবারে জড়িত অনেকের নাম পাওয়া গিয়েছে। তাদের মধ্যে বড় ব্যবসায়ী নেপাল। তদন্তকারীদের দাবি, তার কাজ ছিল ফর্মালিনে চোবানো মরা মুরগির মাংস কিনে কলকাতার হোটেল-রেস্তোঁরায় বিক্রি করা। নেপালকে জেরা করে পুলিশ মনে করছে, মরা মুরগি বিক্রি চক্রের হাত বেশ লম্বা। চক্রে জড়িত আছেন বেশ কয়েকজন বড় ব্যবসায়ীও। ধীরে ধীরে তাঁদের ধরা হবে বলে জানিয়েছেন পুলিশ।

তবে শুধু বাদুড়িয়া নয়, বসিরহাট, দেগঙ্গা, হাবড়া, হাসনাবাদ এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অঞ্চলে মরা মুরগি কাটা হচ্ছে বলেও খবর পেয়েছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন