Arjun Singh

গ্রেফতার অর্জুন সিংহের ভাই! প্রতিবাদে রাস্তা অবরোধ করল তৃণমূল

সঞ্জয় সিংহের গ্রেফতারি নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। ভাইয়ের গ্রেফতারি নিয়ে মুখ খোলেননি বিজেপি সাংসদ তথা তৃণমূল নেতা অর্জুন সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জগদ্দল শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৮
Share:

ভাই সঞ্জয় সিংহের গ্রেফতারি নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। —নিজস্ব চিত্র।

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহের ভাইকে গ্রেফতার করল পুলিশ। সূত্রের খবর, উত্তর ২৪ পরগনার একটি ব্যাটারি কারখানায় শাসকদলের সংগঠনের মধ্যে গোষ্ঠীকোন্দলের পর এই গ্রেফতারি। ধৃতের নাম সঞ্জয় সিংহ। সঞ্জয় নিজেকে তৃণমূলের নেতা বলে দাবি করেছেন। যদিও তৃণমূলের একাংশ এই দাবি মানতে চাননি। তাঁদের দাবি, সঞ্জয় বিজেপিতে রয়েছেন। সঞ্জয় সংশ্লিষ্ট ব্যাটারি কারখানার স্থায়ী মোর্চা সংগঠনের সভাপতি। তাঁর গ্রেফতারির প্রতিবাদে ঘোষপাড়া এলাকায় পথ অবরোধ করেন তৃণমূলের কর্মী-সমর্থকেরা। যদিও এ নিয়ে বিজেপি সাংসদ তথা তৃণমূল নেতা অর্জুনের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তিনি এই বিষয়ে মুখ খুলতেই চাননি।

Advertisement

শুক্রবার অর্জুনের ভাইকে গ্রেফতার করে জগদ্দল থানার পুলিশ। একটি ব্যাটারি কারখানায় শাসকদলের সংগঠনের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বে বৃহস্পতিবার থেকেই উত্তেজনা ছড়ায়। দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। তাতে নাম জড়ায় অর্জুনের ভাইয়ের। তবে সঞ্জয়ের অভিযোগ, তিনি সংশ্লিষ্ট ব্যাটারি কারখানার শ্রমিকদের স্বার্থে কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়েছিলেন। আর তাতে বাধা দেয় সোমনাথ শ্যাম গোষ্ঠীর লোকজন। পুলিশের কাছে তাঁরা মিথ্যা অভিযোগ করে তাঁকে গ্রেফতার করিয়েছেন। সোমনাথের ভাই ওই ব্যাটারি কারখানায় ঠিকাদারি চালান বলে দাবি করেছেন তিনি। উল্লেখ্য, সোমনাথ এবং অর্জুনের সম্পর্কের যে ভাল নয়, তার উদাহরণ একাধিক বার প্রকাশ্যে এসেছে।

তবে জগদ্দলের বিধায়ক সোমনাথের দাবি, পুলিশ পুলিশের কাজ করছে। সঞ্জয়ের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। এ নিয়ে বিজেপির ব্যারাকপুর সাংগঠনিক জেলা সভাপতি সন্দীপ বন্দ্যোপাধ্যায় জানান, সঞ্জয় বছর খানেকের জন্য বিজেপিতে ছিলেন। তবে এখন তিনি তৃণমূল শিবিরে রয়েছেন। তিনি বলেন, ‘‘ওই ব্যাটারি কারখানায় বিজেপির কোনও সংগঠন নেই। তৃণমূল নিজেদের গোষ্ঠীকোন্দল ঢাকতে সঞ্জয়কে বিজেপি বলে চালাচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন