Civic Police

দু’জনের সঙ্গী বিয়োগের পর চার হাত এক হল দুই সিভিক পুলিশের, থানাতেই বসল বিয়ের আসর

তালপুকুরের বাসিন্দা স্বরূপ এক জন সিভিক পুলিশ। সম্প্রতি অসুস্থতার কারণে তাঁর স্ত্রী মারা যান। অন্য দিকে, রানুর স্বামীও এক জন সিভিক পুলিশ ছিলেন। সম্প্রতি তিনিও মারা যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মথুরাপুর শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:০১
Share:

দু’জনের সম্মতিতে মথুরাপুর থানাতেই তাঁদের বিয়ের আয়োজন করেন থানার পুলিশ আধিকারিক এবং বাকি পুলিশকর্মীরা। নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুর থানার দুই সিভিক পুলিশকর্মী রানু জানা ও স্বরূপ প্রামাণিক। সম্প্রতি সঙ্গী বিয়োগ হয়েছে দু’জনেরই। একে অপরের প্রেমে পড়ার পর বৃহস্পতিবার তাঁদের চার হাত এক করলেন থানার পুলিশ আধিকারিকরা। দুই পুলিশকর্মীর বিয়ের আসর বসল থানাতেই। আলোর রোশনাইয়ে সেজে উঠল মথুরাপুর থানা।

Advertisement

মথুরাপুর থানা সূত্রে খবর, তালপুকুরের বাসিন্দা স্বরূপ এক জন সিভিক পুলিশ। সম্প্রতি অসুস্থতার কারণে তাঁর স্ত্রী মারা যান। অন্য দিকে, দেবীপুর এলাকার বাসিন্দা রানুর স্বামীও এক জন সিভিক পুলিশ ছিলেন। সম্প্রতি তিনিও মারা যান। স্বামীর মৃত্যুর পর তাঁর সেই চাকরি রানু পেয়েছিলেন। স্বরূপ এবং রানু, দু’জনেই মথুরাপুর থানাতেই কর্মরত। একে অপরের সঙ্গে মেলামেশা করতে করতে প্রেমে পড়ে যান তাঁরা। বিষয়টি প্রকাশ্যে এলে তাঁদের দু’জনের সম্মতিতে মথুরাপুর থানাতেই তাঁদের বিয়ের আয়োজন করেন থানার পুলিশ আধিকারিক এবং বাকি পুলিশকর্মীরা। মথুরাপুর থানার এসআই অনুপ মজুমদারের উদ্যোগে বৃহস্পতিবার থানাতেই বিবাহ সম্পন্ন হয়।

বৃহস্পতিবার পাত্র স্বরূপ এবং পাত্রী রানুর বিয়ে উপলক্ষে মথুরাপুর থানায় সাজসাজ রব ছিল। থানার দুই পুলিশকর্মীর বিয়েতে এলাহি আয়োজন করা হয় মথুরাপুর থানার পক্ষ থেকে। বিয়েতে আমন্ত্রিত অতিথিদের জন্য ভূরিভোজের আয়োজনও করা হয়েছিল থানাতেই।

Advertisement

এই প্রসঙ্গে পাত্রী রানু বলেন, ‘‘আমি খুব খুশি। আমার মা-বাবা-ভাই সবাই এসেছে বিয়েতে। থানার সকলকে আমার ধন্যবাদ। থানার বড়বাবুকে অনেক অনেক ধন্যবাদ। আমার বাবাকেও ধন্যবাদ। বাবা আমার জন্য অনেক কিছু করেছে। আমি এত খুশি যে বলে বোঝাতে পারব না।’’

পাত্র স্বরূপ যোগ করেছেন, ‘‘আমি ভাবতে পারিনি এ রকম ভাল ভাবে আয়োজন করে আবার নতুন জীবন শুরু করব। থানার সকলকে ধন্যবাদ। আমার সিভিক ভাইদেরও ধন্যবাদ। সকলে উপস্থিত থেকে আমাদের আশীর্বাদ করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন