Bhangar

গোলমাল ভাঙড়ে, রাস্তা অবরোধ

জনসভা থেকে ফেরার পথে আব্বাস অনুগামীরা দুর্গাপুর অঞ্চলের হরিহরপুরে তৃণমূলের বুথ সভাপতি জয়নাল বৈদ্যর উপরে চড়াও হয়ে গালিগালাজ করে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

ভাঙড় শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ০১:৩১
Share:

তখনও অবরুদ্ধ পথ। ছবি: সামসুল হুদা।

ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকীর জনসভাকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল ভাঙড়। তৃণমূল ও আব্বাস অনুগামী আহলে সুন্নাতুল জামাতের কর্মীদের মধ্যে হাতাহাতি-মারামারি ঘটনায় গুরুতর জখম হলেন বেশ কয়েকজন। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার ভাঙড়ের ঘটকপুকুর ও নলমুড়িতে দফায় দফায় বাসন্তী হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখান আহলে সুন্নাতুল জামাতের কর্মীরা। পুলিশ তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

Advertisement

আসন্ন বিধানসভা ভোটে কিছু আসনে প্রার্থী দেওয়ার তোড়জোড় শুরু করেছেন আব্বাস সিদ্দিকীরা। বুধবার ভাঙড়ের চাঁদপুরে সেই সূত্রেই জনসভায় এসেছিলেন আব্বাস সিদ্দিকী। সভায় আসার পথে ভাঙড়ের দুর্গাপুর অঞ্চলে তাঁর অনুগামীদের হুমকি, মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ অস্বীকার করে তৃণমূল।

জনসভা থেকে ফেরার পথে আব্বাস অনুগামীরা দুর্গাপুর অঞ্চলের হরিহরপুরে তৃণমূলের বুথ সভাপতি জয়নাল বৈদ্যর উপরে চড়াও হয়ে গালিগালাজ করে বলে অভিযোগ। প্রতিবাদ করলে তাঁকে মারধর করা হয় বলেও অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে এই খবর ছড়িয়ে পড়তেই উত্তেজনা ছড়ায় তৃণমূল শিবিরে। হরিহরপুর এলাকায় আহলে সুন্নাতুল জামাতের কর্মীদের উপরে চড়াও হয়ে মারধর করা হয় বলে অভিযোগ। কয়েকটি বাড়িঘর ভাঙচুরেরও অভিযোগ উঠেছে। সামাদ মোল্লা নামে এক ব্যক্তির সেলাই কারখানায় ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। জখম হন কয়েকজন।

Advertisement

ঘটনার প্রতিবাদে এ দিন সকাল সাড়ে ১১টা থেকে প্রায় তিন ঘণ্টা বাসন্তী হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখান আহলে সুন্নাতুল জামাতের কর্মীরা। পুলিশ দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন। দোষীদের শাস্তির দাবি তুলে নলমুড়িতেও বাসন্তী হাইওয়ে অবরোধ হয়। পুলিশ গিয়ে তাদেরও বুঝিয়ে অবরোধ তোলে। এ বিষয়ে আহলে সুন্নাতুল জামাতের ভাঙড় ১ ব্লক সভাপতি শরিফুল মোল্লা বলেন, ‘‘আব্বাস সিদ্দিকীর জনসভায় মানুষের ভিড় দেখে আতঙ্কিত হয়ে পড়ছে তৃণমূল। তাই তারা জনসভায় আসতে বাধা দিচ্ছে। আমাদের কর্মীদের মারধর, বাড়িঘর ভাঙচুর করে আতঙ্ক তৈরি করতে চাইছে।’’ হামলার অভিযোগ উড়িয়ে ভাঙড় ১ পঞ্চায়েত সমিতির সভাপতি শাজাহান মোল্লা বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই। আমাদের দলীয় নেতা রাজ্জাক সর্দার খুনের ঘটনায় জড়িত কিছু লোকজন এত দিন এলাকায় ঢুকতে পারছিল না। তারাই এই সুযোগে এলাকায় ঢুকে অশান্তি সৃষ্টি করতে চাইছে। ওই এলাকায় আমাদের বুথ সভাপতিকে মারধর করা হয়েছে। আমাদের দলীয় কর্মীরা এর প্রতিবাদ করলে দু’পক্ষের মধ্যে একটা গন্ডগোল হয়। পুলিশকে বলব নিরপেক্ষ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে।’’ —ছবি: সামসুল হুদা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন