Student Death

স্কুলের সামনে দোলনায় পাক খেতে গিয়ে অঘটন! নলি কেটে মৃত্যু পঞ্চম শ্রেণির এক ছাত্রের

মৃত ছাত্রের নাম চয়ন গুমটা। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার উত্তর মহেন্দ্রপুর গ্রামে। স্থানীয় সূত্রে খবর, সরস্বতী পুজো চলাকালীন গুরুদাসপুর প্রাথমিক বিদ্যালয়ের পার্কে দোলনায় চড়তে গিয়েছিল সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢোলাহাট শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২০:৪৭
Share:

ঘুরতে থাকা দোলনা ধরে থামাতে গিয়ে লোহার দণ্ড এসে সজোরে লাগে বালকের গলায়। —প্রতীকী চিত্র।

প্রাথমিক বিদ্যালয়ের সামনে ছোট্ট পার্ক। সেখানে দোলনায় দোল খেতে গিয়ে মৃত্যু হল এক পঞ্চম শ্রেণির ছাত্রের। এই ঘটনায় এলাকায় শোকের আবহ।

Advertisement

মৃত ছাত্রের নাম চয়ন গুমটা। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার উত্তর মহেন্দ্রপুর গ্রামে। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সরস্বতী পুজো চলাকালীন গুরুদাসপুর প্রাথমিক বিদ্যালয় পার্কে দোলনায় দোল খাচ্ছিল কয়েক জন শিশু। অন্য ছেলেরা যখন দোলনায় দোল খাচ্ছিল, তখন চয়ন দোলনায় চড়ার জন্য দাঁড়িয়ে ছিল পাশে। ঘুরতে থাকা দোলনা ধরে থামাতে গিয়ে লোহার দণ্ড এসে সজোরে লাগে বালকের গলায়। নলি কেটে গলগল করে রক্ত পড়তে থাকে তার।

স্থানীয়রা এই অবস্থায় পড়ুয়াকে দেখতে পেয়ে তাকে উদ্ধার করে দ্রুত নিয়ে যান গদামথুরা প্রাথমিক হাসপাতালে। কিন্তু কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে কলকাতায় স্থানান্তরিত করেন। বালককে নিয়ে যাওয়া হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় চয়নের। পঞ্চম শ্রেণির ওই ছাত্রের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে ঢোলাহাট থানার পুলিশ।

Advertisement

স্থানীয়রা জানাচ্ছেন, এর আগেও পার্কের ওই দোলনায় চাপতে গিয়ে জখম হয়েছে দু’জন। এ নিয়ে অভিভাবকেরা প্রাথমিক স্কুলের শিক্ষকদের কাছে দরবার করেছিলেন। কিন্তু তাঁদের কথায় কর্ণপাত করা হয়নি বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন