SFI

বারাসতে ধুন্ধুমার, একগুচ্ছ দাবি নিয়ে জেলা পরিষদ অভিযান বামেদের, গ্রেফতার ১০

যোগ্য প্রার্থীদের কাজ, দুর্নীতিগ্রস্তদের শাস্তি, নারী নির্যাতন এবং শিশু পাচার বন্ধের দাবিতে মঙ্গলবার জেলা পরিষদ অভিযান চালায় বাম ছাত্র এবং মহিলা সংগঠনগুলি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৬:২৩
Share:

মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ অভিযানে নামে এসএফআই, ডিওয়াইএফআই এবং অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিং ওমেন অ্যাসোসিয়েশন (মহিলা সমিতি) । — নিজস্ব চিত্র।

একগুচ্ছ দাবি নিয়ে মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ অভিযানে নামে এসএফআই, ডিওয়াইএফআই এবং অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিং ওমেন অ্যাসোসিয়েশন (মহিলা সমিতি) । সেই অভিযান ঘিরেই ধুন্ধুমারকাণ্ড। অভিযোগ, ভাঙা হয়েছে জেলা পরিষদের গেট। ১০ জন আন্দোলনকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

যোগ্য প্রার্থীদের কাজ, দুর্নীতিগ্রস্তদের শাস্তি, নারী নির্যাতন এবং শিশু পাচার বন্ধের দাবিতে মঙ্গলবার জেলা পরিষদ অভিযান চালায় বাম ছাত্র এবং মহিলা সংগঠনগুলি। বারাসত হেলা বটতলা থেকে শুরু হয় মিছিল। সেই মিছিল যশোর রোড হয়ে বারাসত জেলা পরিষদে ঢোকার মুখে বাধা দেয় পুলিশ। অভিযোগ, পুলিশের তৈরি ব্যারিকেড অভিযানকারীর ভেঙে দেন।

অভিযোগ, এর পর জেলা পরিষদের প্রধান গেট ভেঙে আন্দোলনকারীরা ভিতরে মধ্যে ঢুকে যান। ভিতরে ঢুকে দেওয়ালে লেখেন, ‘‘তৃণমূলের সবাই চোর।’’ পরে তা জল দিয়ে ধুয়ে দেওয়া হয়। জেলা পরিষদের প্রাঙ্গণ থেকে এখনও আন্দোলনকারীদের বার করতে পারেনি পুলিশ। জেলা পরিষদের বনভূমি কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ বলেন, ‘‘যাঁদের বর্তমানে অস্তিত্ব নেই, তাঁরা অত্যাচার চালালেন। গেটগুলি ভাঙলেন। নিয়মনীতি লঙ্ঘন করা হল। দেখলাম, পুলিশকেও তাঁরা মারছেন। কিন্তু পুলিশ মানবিক। আইনশৃঙ্খলা মেনে চলার চেষ্টা করছেন।’’ বামেদের অভিযোগও মানতে চাননি ফারহাদ। তিনি বলেন, ‘‘বাংলার মানুষ উন্নয়নের কাণ্ডারি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন। ওঁরা যতই রাস্তায় লাফালাফি করুক, লাভ নেই। বাংলার প্রত্যেকটি হৃদেয় মমতার নাম রয়েছে। ওঁরা কী বললেন, তার উত্তর দিতে চাই না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন