South 24 Pargana

লোকাল যেন দখিনা বাতাস আনল শিয়ালদহ দক্ষিণে, বিধি ভাঙল বেলা বাড়তেই

বেলার দিকে দেখা গিয়েছে অনেক যাত্রীর মুখেই ছিল না মাস্ক। তবে সব স্টেশনে ঢোকার মুখেই থার্মাল গান দিয়ে যাত্রীদের দেহের তাপমাত্রা মাপা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দক্ষিণ ২৪ পরগনা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ১৭:১৭
Share:

করোনা বিধি মেনে রেলযাত্রা শিয়ালদহ দক্ষিণে। নিজস্ব চিত্র।

অনেক দিন পর। বুধবার লোকাল ট্রেন সবার জন্য। রাজ্যের অন্যান্য শাখার মতো খুশি শিয়ালদহ দক্ষিণের যাত্রীরাও। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রেলের তরফে এ দিন একাধিক বিধি নিষেধ আরোপ করা হয়। সামাজিক দূরত্ব বিধি এবং মাস্ক পরার উপর বিশেষ গুরুত্বও দেওয়া হয়। সে সব মানাও হয় সকালের দিকে। কিন্তু বেলা বাড়তেই বিধি ভাঙল ভিড়।

Advertisement

বেলার দিকে দেখা গিয়েছে অনেক যাত্রীর মুখেই ছিল না মাস্ক। তবে সব স্টেশনে ঢোকার মুখেই থার্মাল গান দিয়ে যাত্রীদের দেহের তাপমাত্রা মাপা হয়। টিকিট কাটার সময় যাত্রীদেরকে মানতে হয় সামাজিক দূরত্ব বিধি।

এখনও পর্যন্ত রেলের যা ঘোষণা তাতে, আপাতত শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার লোকালে ১২ জোড়া ট্রেন যাতায়াত করবে। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে প্রতিটি কামরায় কমানো হয়েছে যাত্রীর সংখ্যা। এদিন ভোর ৩টে ৫৪ মিনিটে ডায়মন্ড হারবার স্টেশন থেকে প্রথম আপ ট্রেন রওনা দেয়। প্রথম ট্রেনে যাত্রীর সংখ্যা বেশ কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভিড়। ডায়মন্ড হারবার থেকে ট্রেন ছাড়ার পর দেউলা থেকেই ভিড় বাড়তে থাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন