Tiger Attack

Tiger: কাঁকড়া ধরতে গিয়ে গোসাবার মৎস্যজীবীকে তুলে নিয়ে গেল বাঘ

নিখোঁজ মৎস্যজীবীর নাম শিবপদ সরকার। তিনি গোসাবার লাহিড়িপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরি এলাকার বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোসাবা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৯:৩৪
Share:

আবার সুন্দরবনে বাঘের কবলে মৎস্যজীবী। —ফাইল চিত্র।

স্ত্রীর চোখের সামনে স্বামীকে তুলে নিয়ে গেল বাঘ। সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের ঝিলা ৫ জঙ্গলের কাছে গোলভক্সা খালে মঙ্গলবারের ঘটনা। সুন্দরবনের খাঁড়িতে মাছ এবং কাঁকড়া ধরতে স্ত্রীকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন ওই মৎস্যজীবী।

Advertisement

নিখোঁজ মৎস্যজীবীর নাম শিবপদ সরকার। তিনি গোসাবার লাহিড়িপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরি এলাকার বাসিন্দা। বন দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভোররাতে শিবপদ সরকার এবং তাঁর স্ত্রী রিনা হালদার এক প্রতিবেশীকে সঙ্গে নিয়ে মাছ কাঁকড়া ধরতে গিয়েছিলেন। সকালের দিকে ঝিলার জঙ্গল লাগোয়া গোলভক্সা খালে মাছ এবং কাঁকড়া ধরছিলেন তাঁরা। সেই সময়ই আচমকা জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে শিবপদের উপর। স্ত্রী রিনা কিছু বুঝে ওঠার আগেই শিবপদকে তুলে নিয়ে জঙ্গলে চলে যায় বাঘ। সঙ্গী অন্য মৎস্যজীবীকে নিয়ে রিনাও বাঘের পিছু ধাওয়া করেন। কিন্তু শিবপদের কোনও খোঁজ মেলেনি। এর পর নৌকা নিয়ে গ্রামে ফিরে আসেন তাঁরা।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের তরফে শিবপদের খোঁজ শুরু হয়েছে। এই বিষয়ে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের ক্ষেত্র অধিকর্তা তাপস দাস বলেন, ‘‘গত বছর একের পর বাঘের হামলার ঘটনা ঘটায় ঝিলার জঙ্গলে মাছ-কাঁকড়া ধরা নিষিদ্ধ। তবুও বোট নিয়ে কেন মৎস্যজীবীরা সেখানে মাছ ধরছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন