Tiger Attack

স্ত্রীর সামনে মৎস্যজীবীকে তুলে নিয়ে গেল বাঘ, ২৪ ঘণ্টা পর সুন্দরবনের জঙ্গলে পাওয়া গেল দেহ

মৃতের নাম অনেশ্বর ফকির। দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের নারায়ণপুর এলাকার বাসিন্দা অনেশ্বর এবং তাঁর স্ত্রী ভগবতী ফকির কাঁকড়া ধরতে গিয়েছিলেন জঙ্গলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নামখানা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:৩৩
Share:

অনেশ্বর ফকির। — নিজস্ব চিত্র।

স্ত্রীর সামনে বাঘে টেনে নিয়ে গেল স্বামীকে। রবিবার এই ঘটনা ঘটেছে সুন্দরবনের কস্তুরী খাল সংলগ্ন জঙ্গলে। সোমবার সকালে খোঁজাখুঁজির পর বন দফতর দেহটি উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেয়। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন।

Advertisement

বন দফতর সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম অনেশ্বর ফকির (৫৬)। দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের নারায়ণপুর এলাকার বাসিন্দা অনেশ্বর এবং তাঁর স্ত্রী ভগবতী ফকির কাঁকড়া ধরতে গিয়েছিলেন জঙ্গলে। রবিরার বেলা ১১টা নাগাদ পরিবারের সঙ্গে তাঁদের কথা হয়। ভগবতীর কথায়, কস্তুরী খাল সংলগ্ন জঙ্গলে নৌকা থেকে নেমে জঙ্গল সংলগ্ন এলাকায় কাঁকড়া ধরছিলেন অনেশ্বর। সেই সময় ভগবতী ছিলেন নৌকাতেই। আচমকা অনেশ্বরের উপর হামলা চালায় বাঘ। তাঁকে টেনে নিয়ে চলে যায় গভীর জঙ্গলে। নৌকা থেকে ভগবতী চিৎকার করেও কোনও লাভ হয়নি। প্রাথমিক ভাবে অন্যান্য মৎস্যজীবীদের সাহায্য নিয়ে খোঁজাখুঁজি করলেও অনেশ্বরের কোনও খোঁজ পাননি ভগবতী। অবশেষে বিষয়টি বনদফতরকে জানানো হয়। সোমবার তাঁর দেহ পাওয়া যায়।

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিভাগীয় বনাধিকারিক মিলন মণ্ডল জানিয়েছেন, জঙ্গলে ঢোকার জন্য ওই দম্পতির বৈধ অনুমতি ছিল। তবে তাঁরা নিয়ম ভেঙে অভয়ারণ্যে ঢুকে পড়েছিলেন বলে জানিয়েছেন তিনি। বিষয়টির তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছেন মিলন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন