Bharat Jodo Yatra

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার প্রশংসায় তৃণমূল বিধায়ক, সৎ কর্মসূচি বললেন চিরঞ্জিৎ

গত বছরের সেপ্টেম্বর থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। ৫ মাসে ৩ হাজার ৫৭০ কিলোমিটার পাড়ি দিয়ে ১২টি রাজ্য অতিক্রম করে এই লং মার্চ শেষ হবে কাশ্মীরের শ্রীনগরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২৩:৩২
Share:

‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে চিরঞ্জিৎ। নিজস্ব চিত্র।

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার ভূয়সী প্রশংসা করেছেন তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিন্‌হা এ বার তৃণমূল বিধায়কের মুখেও রাহুলের ‘যাত্রা’র প্রশংসা শোনা গেল। বারাসতের বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তীর কথায়, ‘‘খুব ভাল উদ্যোগ। আমি এতে কোনও ত্রুটি দেখছি না।’’

Advertisement

সোমবার ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে উপস্থিত ছিলেন চিরঞ্জিৎ। সেখানে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার প্রশংসা করে তৃণমূল বিধায়ক বলেন, “বিনোবা ভাবে হেঁটেছিলেন। রাহুল গান্ধীও হাঁটছেন। ভাল তো। যে যার মতো ভারতকে জোড়ার চেষ্টা করছেন। খারাপ কী!” তাঁর সংযুক্তি, ‘‘এই উদ্যোগে কোনও ত্রুটি দেখছি না আমি। কোনও নেগেটিভিটি দেখছি না। সৎ এবং নিরপেক্ষ আন্দোলন হিসাবেই দেখছি।’’

ভারত জোড়ো যাত্রাকে ‘বৈপ্লবিক’ বলে মনে করছেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন। রবিবার একটি অনুষ্ঠানে রাহুলের প্রশংসা করে বলেন, ‘‘দেশে এমন যাত্রা আগে কখনও হয়নি। রাহুলের ব্যক্তিত্ব দেশের যুব সমাজকে উৎসাহিত করবে। রাহুলের লক্ষ্য অনেক বড়। আমার আন্তরিক শুভেচ্ছা রইল।”

Advertisement

প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। ৫ মাসে ৩ হাজার ৫৭০ কিলোমিটার পাড়ি দিয়ে ১২টি রাজ্য অতিক্রম করে এই লং মার্চ শেষ হবে কাশ্মীরের শ্রীনগরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন