Land Subsidence in Train Line

বৃষ্টিতে রেললাইন বসে গেল মসলন্দপুর স্টেশনের কাছে, শিয়ালদহ-বনগাঁ শাখায় ট্রেন চলাচল ব্যাহত

লাইন মেরামতির কাজ শুরু হয়েছে এবং দ্রুত সমস্যা মিটে যাবে বলে রেলের তরফে সকাল পৌনে ১০টায় জানানো হয়েছে। ঘটনার জেরে একাধিক ট্রেন আটকে রয়েছে। সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১০:৩০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

রেললাইনে ত্রুটি দেখা দেওয়ায় ব্যাহত শিয়ালদহ (উত্তর) শাখার ট্রেন চলাচল। শুক্রবার সকাল ৮টা ৩৫-এর পর থেকেই শিয়ালদহ-বনগাঁ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে বলে পূর্ব রেল সূত্রে খবর। রেল সূত্রে জানা গিয়েছে, মসলন্দপুর এবং সংহতি স্টেশনের মাঝে আপ লাইন বসে যাওয়ার কারণে আপ এবং ডাউন ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে।

Advertisement

কখন ট্রেন চলাচল স্বাভাবিক হবে, এখনও বলতে পারছেন না স্টেশন কর্তৃপক্ষ। তবে লাইন মেরামতির কাজ শুরু হয়েছে এবং দ্রুত সমস্যা মিটে যাবে বলে রেলের তরফে সকাল পৌনে ১০টায় জানানো হয়েছে। ঘটনার জেরে একাধিক ট্রেন আটকে রয়েছে। সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। রাতভর বৃষ্টির কারণেই রেললাইনের মাটি ধসে এই বিপত্তি বলে মনে করা হচ্ছে।

মাটি বসে যাওয়ার কারণে আপ লাইনের সমস্ত ট্রেন আপাতত বন্ধ রয়েছে। ডাউন লাইনের ট্রেন ধীর গতিতে চলছে, তবে লাইন সারানোর কাজের জন্য তা-ও সাময়িক ভাবে বন্ধ হয়ে যাবে বলে রেল সূত্রে যা জানা যাচ্ছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে ঘণ্টাখানেক সময় লাগবে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছেন। এরই মধ্যে বেশ কয়েকটি বনগাঁ লাইনের ট্রেন ক্যানসেল হওয়ার কথা শোনা যাচ্ছে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, বনগাঁ থেকে শিয়ালদহগামী ৮টা ৮ মিনিটের লোকাল ৮টা ৩৫ নাগাদ মসলন্দপুর স্টেশন চলে যাওয়ার পর লাইন বসে যাওয়ার ঘটনা ঘটে। যার জেরে পরবর্তী ট্রেন চলাচল ব্যাহত হয়। প্রসঙ্গত, চলতি মাসের গোড়ায় শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে কাঁকুড়গাছি কেবিনের কাছে রেললাইনের একাংশ বসে গিয়ে ট্রেন চলাচল ব্যাহত হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন