Drowned

ভাটপাড়ায় গঙ্গায় তলিয়ে নিখোঁজ দুই পড়ুয়া

আগামী বছর মাধ্যমিক দেওয়ার কথা অজিত ও আরিয়ানের। তারই প্রস্তুতি নিতে প্রতি রবিবার সকালে পড়তে যেত তারা। এ দিন সেই পড়ার শেষে বাড়ি ফেরার পথে গঙ্গার ঘাটে যাবে বলে স্থির করে অজিত ও আরিয়ান-সহ চার বন্ধু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাটপাড়া শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৬:২৫
Share:

—প্রতীকী ছবি।

স্নান করতে গিয়ে গঙ্গায় তলিয়ে গেল দশম শ্রেণির দুই পড়ুয়া। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে ভাটপাড়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাঁকিনাড়া বাজার ঘাটে। দিনভর তল্লাশির পরেও খোঁজ মেলেনি তাদের। পুলিশ জানয়েছে, ওইদু’জনের নাম অজিত যাদব ও আরিয়ান সাউ। বাড়ি ভাটপাড়ার ৬ নম্বর ওয়ার্ডের তারামণি পার্ক এলাকায়। দু’জনেইকাঁকিনাড়া কাঁটাপুকুর সাউ অ্যাকাডেমির ছাত্র।

Advertisement

আগামী বছর মাধ্যমিক দেওয়ার কথা অজিত ও আরিয়ানের। তারই প্রস্তুতি নিতে প্রতি রবিবার সকালে পড়তে যেত তারা। এ দিন সেই পড়ার শেষে বাড়ি ফেরার পথে গঙ্গার ঘাটে যাবে বলে স্থির করে অজিত ও আরিয়ান-সহ চার বন্ধু। কাঁকিনাড়া বাজার লাগোয়া ওই ঘাটটিতে সকালে বেশ ভালই ভিড় থাকে। সে জন্য ঘাটটির একাংশ লোহার রেলিং দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান,অজিত ও আরিয়ানের মুখ তাঁরা অনেকেই চেনেন। বাকি দুই ছাত্র এ দিন পুলিশকে জানায়, ঘাটে তারা কিছু ক্ষণ হাওয়া খাওয়ার পরে জলে নেমে হুটোপাটি করে। ইতিমধ্যে জলের স্রোত বাড়তে থাকায় তারা একে অপরের থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। বাকি দু’জন কোনও রকমে জল থেকে উঠে এলেও তলিয়ে যায় অজিত ও আরিয়ান। তাদের পরিবারের তরফে জানা গিয়েছে, দুই ছাত্রের কেউই সাঁতার জানত না। প্রশাসন ডুবুরি নামিয়ে তল্লাশি চালাতে অনেকটা বেশি সময় নষ্ট করেছে বলেও পরিবারের তরফে এ দিন ক্ষোভ প্রকাশ করা হয়।

স্থানীয় পুরপ্রতিনিধি গোপাল রাউত বলেন, ‘‘গঙ্গার ঘাটে এই ধরনের দুর্ঘটনা এড়াতেই লোহার রেলিং দেওয়া রয়েছে। তার পরেও ওরা রেলিং টপকে স্নান করতে গিয়েছিল। তাতেই এই বিপত্তি। সকলকে সচেতন করতে এলাকায় মাইকিং শুরু করছি। রাত পর্যন্ত ওদের খোঁজ মেলেনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন