স্বামীকে খুনের জন্য আড়াই লক্ষ টাকায় সুপারি দিয়েছিল সাকিলা

স্বামীকে খুন করতে দুষ্কৃতীদের আড়াই লক্ষ টাকার সুপারি দিয়েছিল স্ত্রী। ৩০ জানুয়ারি রাতে বাদুড়িয়ার তারাগুনিয়া গ্রামে খুন হন সিরাজুল মণ্ডল। তাঁর স্ত্রী সাকিলা বিবি-সহ ইতিমধ্যেই ধরা পড়েছে কয়েকজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৭ ০১:০৯
Share:

ধৃত ‘সুপারি কিলার’ সাহাবুদ্দিন। নিজস্ব চিত্র।

স্বামীকে খুন করতে দুষ্কৃতীদের আড়াই লক্ষ টাকার সুপারি দিয়েছিল স্ত্রী।

Advertisement

৩০ জানুয়ারি রাতে বাদুড়িয়ার তারাগুনিয়া গ্রামে খুন হন সিরাজুল মণ্ডল। তাঁর স্ত্রী সাকিলা বিবি-সহ ইতিমধ্যেই ধরা পড়েছে কয়েকজন। আরও কয়েকজনের খোঁজ চলছে। বৃহস্পতিবার রাতে পুলিশের হাতে ধরা পড়ে বসিরহাটের কাঁকড়া-মির্জানগরের চাঁদপুর গ্রামের বাসিন্দা সাহাবুদ্দিন মণ্ডল ওরফে লম্বু। তাকে জেরা করেই পুলিশ জানতে পারে, খুনের জন্য টাকা লেনদেনের ঘটনা। সাহাবুদ্দিনকে শুক্রবার বসিরহাট আদালতে তোলা হলে বিচারক তাকে ছ’দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিরাজুলের ক্ষতবিক্ষত দেহের গলায় ফাঁস লাগিয়ে বাড়ির অদূরে একটি আমগাছের ডালে ঝুলিয়ে পালিয়েছিল দুষ্কৃতীরা। সাকিলা পালানোর চেষ্টা করলে গ্রামের লোকজন তাকে ধরে মারধর করে। পরে পুলিশ গ্রেফতার করে তাকে।

Advertisement

জেরায় একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। পুলিশ জানতে পারে, গত চোদ্দো বছর এক মহিলার সঙ্গে সিরাজুলের বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ চরমে পৌঁছয়। সাকিলার সঙ্গেও অন্য পুরুষের সম্পর্ক আছে বলে জানাজানি হয়। সম্পর্কের অবনতি হতে থাকে দিন দিন।

সিরাজুল লরি থেকে ইট নামিয়ে সামান্য রোজগার করলেও ঝাড়ফুঁক করে স্ত্রীর আয় ছিল ভালই। অভিযোগ, স্বামীকে খুনের ফন্দি আঁটে সাকিলা। সে জন্য লক্ষ লক্ষ টাকা খরচ করতেও রাজি ছিল। পরিকল্পনা মতো তারই এক বান্ধবী বাসন্তী কুণ্ডুকে বেশ কয়েক হাজার টাকা দেয় সাকিলা। তার দায়িত্ব ছিল ‘সুপারি কিলার’ খুঁজে বের করা।

বাসন্তীকে জেরা করে দেগঙ্গার রবাইদুল মণ্ডল নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ। রবাইদুলের কাজ ছিল, ভিন রাজ্যের অসুস্থ মানুষকে রোগ সারানোর জন্য সাকিলার কাছে নিয়ে আসা। রবাইদুলের মাধ্যমে সাকিলা যোগাযোগ করে সাহাবুদ্দিনের সঙ্গে। শিয়ালদহ স্টেশনে মুটের কাজ করলেও অপরাধ জগতের মানুষের সঙ্গে যোগাযোগ ছিল সাহাবুদ্দিনের। পুলিশের দাবি, সে ৫ লক্ষ টাকা সুপারি চেয়ে বসে। সাকিলা দরদাম করে আড়াই লক্ষ টাকায় স্বামীকে খুনের বরাত দেয়। দেড় লক্ষ টাকা আগাম মিটিয়েও দেয়। খুনের ঘটনায় আরও কয়েকজন জড়িত বলে অনুমান তদন্তকারীদের। তাদের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন