Marriage

বিয়ের স্বীকৃতির দাবিতে ধর্নায় বধূ

বধূর অভিযোগ, সম্প্রতি স্বামী নিজের বাড়িতে ফেরার পরে তাঁকে বিয়ে করার কথা অস্বীকার করছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২০ ০১:৫৭
Share:

প্রতীকী ছবি।

কোনও রাজনৈতিক কর্মসূচি নয়। তা সত্ত্বেও এমন ধর্না দেখে লোকজন জড়ো হয়ে গিয়েছিল রাস্তায়। নিজের শ্বশুরবাড়িতে থাকার দাবি নিয়ে রবিবার সকালে সেখানে প্ল্যাকার্ড হাতে ধর্নায় বসলেন এক বধূ। রবিবার দেগঙ্গা থানা এলাকার নুরনগরের বেনাপুর এলাকার ঘটনা। ঘটনা নিয়ে এখনও ওই বধূ কিংবা তাঁর পরিবার পুলিশের দ্বারস্থ হননি। তবে পুলিশ জানিয়েছে, রাস্তা আটকে ধর্না চলায় তারাও বিষয়টির উপরে নজর রাখছে।

Advertisement

এ দিন ঘটনাস্থলে গেলে ওই মহিলা দাবি করেন, পাঁচ মাস আগে তাঁর বিয়ে হয়েছিল। প্রথমে দু’জনে মহিলার বাবার বাড়িতেই থাকতেন। তাঁর অভিযোগ, সম্প্রতি স্বামী নিজের বাড়িতে ফেরার পরে তাঁকে বিয়ে করার কথা অস্বীকার করছেন। সেই ঘটনার প্রতিবাদেই এ দিন তিনি ও তাঁর পরিবারের লোকজন ধর্নায় বসেছেন বলে জানান ওই মহিলা।

ওই মহিলা এ দিন বলেন, ‘‘আমি আমার শ্বশুরবাড়িতেই থাকতে চাই।’’ এ দিন রাস্তায় প্ল্যাকার্ড নিয়ে বাবা ও ভাইয়ের সঙ্গে স্বামীর বাড়ির সামনে ধর্নায় বসেন তিনি।। স্থানীয়দের দাবি, পরিস্থিতি আঁচ করে বাড়িতে তালা দিয়ে আগেভাগেই বাড়ি ছেড়ে চলে যান বাড়ির বাসিন্দারা।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এ দিন সকালে বাবা ও ভাইকে সঙ্গে নিয়ে ওই বাড়িটির সামনে আসেন মহিলা। সেখানে কাউকে না পেয়ে তাঁরা রাস্তায় বসে পড়েন। তিনি জানান, ওই বাড়িটির বাসিন্দা এক যুবকই মাস পাঁচেক আগে তাঁকে বিয়ে করেন। মহিলার বাবা এ দিন বলেন, ‘‘আমরা গরিব তাই এখন বিয়ে মেনে নিতে চাইছে না মেয়ের শ্বশুরবাড়ি থেকে।’’ মহিলা বলেন, ‘‘আমি শ্বশুরবাড়িতেই থাকব এবং এই বিয়ে মেনে নিতেই হবে। সেই দাবিতেই ধর্নায় বসেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন